Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়ানো বোধহয় একেই বলে। বার্সেলোনা ওপেনের ফাইনাল একসময় নিশ্চিত হারের মুখে দাঁড়িয়েছিলেন রাফায়েল নাদাল। ট্রফি ও নাদালের প্রতিপক্ষ স্তেফানোস সিসিপাসের মধ্যে মাত্র ১ পয়েন্টের ব্যবধান ছিল। সুতরাং, পান থেকে চুন খসলেই খেতাব হাতছাড়া হতো রাফার। ম্যাচ তথা চ্যাম্পয়নশিপ পয়েন্ট বাঁচিয়ে শেষমেশ ফাইনাল জিতে নেন নাদাল এবং বার্সেলোনা ওপেনের খেতাব ধরে রাখেন। ফাইনালে নাদালের জয়টি ৬-৪, ৬/৭ (৬), ৭-৫ গেমে। ফরাসি ওপেনের পর বার্সেলোনা ওপেন হল দ্বিতীয় টুর্নামেন্ট, যেখান থেকে নাদাল এক ডজন ট্রফি ঘরে তোলেন। এই শিরোপা জয়ের পর র‌্যাঙ্কিংয়েও একধাপ উন্নতি হয়েছে নাদালের। তিন থেকে দুইয়ে উঠে এসেছেন তিনি।

জয়ের পর স্প্যানিশ তারকা বলেন, ‘আমার মনে হয় না এই টুর্নামেন্টে এমন ফাইনাল আগে কখনও খেলেছি বলে। এই জয়টা আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঘরের কোর্টে ১২ বার ট্রফি জিততে পারার অনুভূতি স্পেশাল।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন নাদাল
আরও পড়ুন