Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

‘আইপিএলের অর্থ দিয়ে মানুষের জীবন বাঁচান’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

বর্তমানে ভারত করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিচ্ছে। পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণের বাইরে ভারতের। এমন অবস্থায় আইপিএল চালিয়ে রাখার পক্ষে নন পাকিস্তানের কিংবদন্তী শোয়েব আখতার। সেই সাথে পাকিস্তান সুপার লিগও স্থগিত করার পক্ষে তিনি।
ভারতে দিনদিন পরিস্থিতি ভয়ানক হচ্ছে। দেশটির হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত পরিমাণের অক্সিজেন সরবরাহ। যে কারণে অক্সিজেনের অভাবেই মৃত্যু হচ্ছে হাজার হাজার মানুষের। ভারতে যেখানে প্রতিদিনই ৩ লাখের উপরে করোনা আক্রান্ত হচ্ছে সেখানে আইপিএল চালু রেখেছে বিসিসআই। দেশটির এমন পরিস্থিতিতে আইপিএল বন্ধ না করায় সমলোচনা করেছেন অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্ট।
গিলক্রিস্টের মতোই বর্তমান পরিস্থিতি বিবেচনায় আইপিএল চালিয়ে যাওয়ার পক্ষে নন শোয়েব আখতার। তার ভাষ্য আইপিএলে প্রতিদিন যে পরিমাণ টাকা বিনিয়োগ হচ্ছে সে টাকা দিয়ে সাধারণ মানুষের জন্য অক্সিজেন কেনার আহবান এই সাবেক পাকিস্তান ফাস্ট বোলারের, ‘ভারত বর্তমানে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। আইপিএলের জন্য এটি সঠিক সময় নয়। যথাযথ ব্যবস্থা নিয়ে চালিয়ে যেতে না পারলে তাদের আইপিএল বন্ধ করা উচিত। এমন নয় যে পিএসএল স্থগিত হয়েছে বলে আমি আইপিএল বন্ধের পক্ষে। যদি এভাবে চলতে থাকে জুনে পিএসএল আয়োজনেরও কোন প্রয়োজন দেখছি না আমি।’
এরপরই তিনি বাস্তবতা মেনে নিয়ে আয়োজকদের মানবিক হবার পরামর্শ দেন কিংবদন্তি এই পেসার, ‘আইপিএল গুরুত্বপূর্ণ কিছু নয়, সেখানে যে পরিমাণ টাকা খরচ করা হচ্ছে, সেটা অক্সিজেন ট্যাংক কেনার জন্য ব্যয় করা উচিত। এটা মানুষকে মৃত্যু থেকে বাঁচাবে। এই মুহূর্তে আমাদের ক্রিকেট কিংবা বিনোদনের প্রয়োজন নেই। আমরা ভারত ও পাকিস্তানে মানুষের জীবন বাঁচাতে চাই। আমি এভাবে জোর দিয়ে বলছি, কারণ মানুষের জীবন এখন সংকটের মুখে।’
গত দুই দিনে ভারতে করোনা রোগী শনাক্ত করা হয়েছে ৭ লাখেরও বেশি, এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৫৫৬৭ জন। দেশটির এমন অবস্থায় শেষ পর্যন্ত আইপিএল চালিয়ে নিয়ে যাওয়া হয় কি না সেটিই দেখার বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল


আরও
আরও পড়ুন