Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

চীন ভারতে সব কার্গো ফ্লাইট বাতিল করেছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১০:১৮ এএম | আপডেট : ১০:১৮ এএম, ২৭ এপ্রিল, ২০২১

আপাতত ভারতের সঙ্গে বিমানে পণ্য পরিবহণ বন্ধ করে দিলো চীন। মহামারি করোনাভাইরাসের এই পরিস্থিতিতে ভারতে চিকিৎসা সরঞ্জামসহ সব কার্গো ফ্লাইট বাতিল করেছে চীন। গতকাল সোমবার চীনের সরকারি বিমান সংস্থা সিচুয়ান এয়ারলাইন্স আগামী ১৫ দিন চিকিৎসা সরঞ্জামসহ সবধরনের কার্গো ফ্লাইট বাতিল করেছে। এতে করে এমন বিপর্যস্ত সময়ে ভারত আরও বিপদে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুস্থান জানায়, চীনের সরকারি বিমান সংস্থা সিচুয়ান এয়ারলাইন্স আগামী ১৫ দিন ভারতে কোনো পণ্যবাহী বিমান পাঠাবে না বলে ঘোষণা দিয়েছে। এই বিমানগুলোতে তরল অক্সিজেন তৈরির নানা সামগ্রী আসার কথা ছিল। এই বাণিজ্যের সঙ্গে যুক্ত ভারত এবং চীন দুপক্ষের এজেন্টরাই চীনা সরকারের এমন সিদ্ধান্তে অবাক হয়েছে। চীন মোট ৬টি রুটিরে কার্গো ফ্লাইট বাতিল করেছে। এর মধ্যে জিয়ান-দিল্লি রুটও রয়েছে।

চীনের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৫ দিন পর আবার পরিস্থিতির পর্যালোচনা করা হবে। বিদেশ ফেরতদের মাধ্যমে করোনার সংক্রমণ ঠেকাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ