Inqilab Logo

ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশ-জাপানের বন্ধুত্ব নিয়ে গাইলেন তাহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১১:৩৮ এএম

বহুমুখী প্রতিভার অধিকারী তাহসান খান। সংগীত ও নাটকে তার সফল পদচারণা রয়েছে। সাফল্য পেয়েছেন নায়ক হিসেবে বড় পর্দাতেও। তবে এবার ভিন্নরকম আরেকটি পরিচয়ে হাজির হতে যাচ্ছেন এই তারকা। বাংলাদেশ ও জাপানের মধ্যকার দৃঢ় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে ঢাকায় অবস্থিত জাপান দূতাবাস একটি মিউজিক ভিডিও তৈরি করেছে। দু'দেশের বন্ধুত্বের এ গানে আছেন সংগীতশিল্পী-অভিনেতা তাহসান খান।

মিউজিক ভিডিওটিতে বিশ্বব্যাপী চলমান করোনা মহামারিও নিয়ে থাকছে সচেতনতামূলক বার্তা। গানটির শিরোনাম 'বন্ধুত্বের পতাকা'। তাহসানের নিজের লেখা ও সুরে এ গানটিতে এই চলমান মহামারি মোকাবেলায় জাপানসহ সারাবিশ্ব যেসব নিয়মনীতি মেনে চলছে সে বিষয়গুলোকে গুরুত্ব দেওয়া হয়েছে।

গানটি সম্পর্কে তাহসান খান বলেন, 'জাপান ও বাংলাদেশের মধ্যেকার দৃঢ় বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ককে স্মরণীয় করে রাখতে এবং চলমান করোনা মহামারি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে এই গানটি তৈরি করেছি। আমি আশা করব, এটি দুটি দেশের বন্ধুত্বকে এগিয়ে নিতে এবং একতাবদ্ধ হয়ে এই পরজীবীর বিরুদ্ধে লড়তে উদ্বুদ্ধ করবে।'

গানটি জাপান দূতাবাস তাদের ফেসবুক পেজে ইতোমধ্যেই অবমুক্ত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ