Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০১ আশ্বিন ১৪২৮, ০৮ সফর ১৪৪৩ হিজরী

মির্জাগঞ্জে কেজি দরে তরমুজ বিক্রি করায় জরিমানা

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ৭:৫৩ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে জমি থেকে পিস হিসেবে ক্রয় করে বাজারে কেজি দরে তরমুজ বিক্রি করায় দায়ে তিন বিক্রেতাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকালে সাড়ে ৫ টায় অসাধু তরমুজ বিক্রির সিন্ডিকেট ধরার জন্যে উপজেলার সুবিদখলী বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কেজি দরে তরমুজ বিক্রি করার দায়ে সুবিদখালী খোলা-বাজারে তিন খুচরা তরমুজ বিক্রেতাকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুজ্জামান।
এ সময় তিনি বলেন, খুচরা ব্যবসায়ীরা আড়ত থেকে পিস হিসেবে তরমুজ কিনে গ্রাহকদের কাছে কেজি দরে তরমুজ বিক্রি করছেন। এতে খুচরা ব্যবসায়ীরা অযৌক্তিক মুনাফা অর্জন করেছেন। যার কারণে তরমুজের দাম গ্রাহক পর্যায়ে অনেক বেশি বেড়ে যাচ্ছে। এমন অভিযোগে ভিত্তিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে তিন খুচরা ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। বাকিদের সর্তক করে দেয়া হয়েছে, যেন তারা কেজি দরে তরমুজ বিক্রি না করেন।
তিনি জানান, এ অভিযান অব্যাহত থাকবে। যদি কেউ আইন অমান্য করেন তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ