Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

সাংবাদিক সেজে চাঁদাবাজির চেষ্টা

২ নারীসহ আটক ৪

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

গলায়কার্ড ঝুলিয়ে হাতে ক্যামেরা আর দামি গাড়ি হাঁকিয়ে সাংবাদিক পরিচয়ে প্রতারণা এবং চাঁদাবাজির চেষ্টাকালে ২ নারীসহ ৪ ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ। গত সোমবার দিনগত রাত ৮টার দিকে ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের শান্তিরহাট বাজারে এ ঘটনা ঘটে। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার ১২টি মোবাইল ফোন, ৩টি ক্যামেরা, ২টি পাওয়ার ব্যাংক, নগদ টাকাসহ ‘বর্তমানের কথা’ ও ‘রুদ্র বাংলাদেশ’ নামক দু’টি অখ্যাত পত্রিকার ৩টি আইডি কার্ড জব্দ করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ’র গফরগাঁও থানার ধোপঘাট এলাকার মৃত ওয়াজ উদ্দিন সরকারের ছেলে জয়নাল আবেদিন জয় (৪০), গাজীপুরের পুবাইল থানার ভাধুন এলাকার মিজান সরকারের ছেলে ইয়াছিন সরকার প্রকাশ হৃদয় (২৬), জামালপুরের মাধারগন্ডা থানার নয়াপাড়া এলাকার মৃত রহমত উল্যাহ প্রকাশ তাঁরা মিয়ার কন্যা পারভিন আকতার লিমা (৩২) এবং গাজীপুরের জয়দেবপুর থানার নাউরুর এলাকার সুরুজ মাতবরের মেয়ে বিলকিস আকতার রুবি (২৫) গত ২৬ এপ্রিল ভোরে প্রাইভেটকার নিয়ে গাজীপুর থেকে রওনা দেয়। প্রথমে কুমিল্লার একটি ইটভাটায় ও মিরসরাইর করেরহাট এলাকায় অপর একটি ইটভাটায় হানা দিয়ে চাঁদা নেয়। বিকেল নাগাদ তারা ফটিকছড়ির হেঁয়াকো বিজিবি ক্যাম্পে প্রবেশ করে। সেখানে ফেনী-করেরহাট সড়কে একটি কাঠ বোঝাই গাড়িতে টিবি চেক করার নামে এক হাজার টাকা আদায় করে। পরবর্তিতে হেঁয়াকো বেক বাজার নামক স্থানে কাঠ বোঝাই একটি গাড়ি থামিয়ে সাংবাদিক পরিচয়ে চাঁদা নেয়। রাত ৮টায় তারা ফটিকছড়ির দাঁতমারা ইউপির শান্তিরহাট বাজারে মো. তারেকের মালিকানাধীন মক্কা বেকারিতে প্রবেশ করে। ২ পুরুষ বেকারিতে ঢুকে কাগজপত্র খুজতে থাকে মালিকের কাছে। ২ নারী গাড়িতে বসা ছিল। পুরুষরা মহিলাদেরকে সিনিয়র সাংবাদিক পরিচয় দিয়ে তাদের নামে বেকারির মালিকের কাছে মোটা অংকের টাকা দাবি করে। না হয় পত্রিকায় সংবাদ প্রকাশের হুমকি দেয়া হয়। অগত্যা মালিক তারেক পাশের দোকানদারের কাছে টাকা হাওলাতের জন্য যায়। উক্ত ব্যবসায়ী কিসের জন্য টাকা দরকার জানতে চাইলে বেকারির মালিক ঘটনা খুলে বলে। তখন জনতা তাদের ঘেরাও করে এবং পুলিশে খবর দেয়। পরে দাঁতমারা তদন্ত কেন্দ্রের পুলিশ এসে জিজ্ঞাসাবাদ শেষে তাদের আটক করে থানায় নিয়ে যায়। দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আতাউল হক চৌধুরী বলেন, আটককৃতদের বিরুদ্ধে ভ‚জপুর থানায় চাঁদাবাজির মামলা দায়ের শেষে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন