Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অব্যবস্থাপনায় ঈদযাত্রায় যাত্রী দুর্ভোগ বেড়েছে

চট্টগ্রামে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির পর্যবেক্ষণ

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অব্যবস্থাপনার কারণে ঈদযাত্রায় যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়েছে বলে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি ও ক্যাবের এক পর্যবেক্ষণ প্রতিবেদনে বলা হয়েছে।
এতে বলা হয়, ঈদযাত্রায় চট্টগ্রাম থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাতায়াতকারী যাত্রী সাধারণের ভোগান্তি, দুর্ভোগ ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার চট্টগ্রামের শাহ্ আমানত (র.) ব্রিজ ও নগরীর এ কে খান, অলংকার মোড় এলাকা পর্যবেক্ষণ করেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি ও কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) নেতৃবৃন্দ। পর্যবেক্ষণকালে দেখা যায়, অলঙ্কার ও এ কে খান মোড়ে এস এম ট্রাভেলস্ চট্টগ্রাম-শাহজাদপুর রুটে, ভাই ভাই স্পেশাল চট্টগ্রাম সিলেট রুটে, মেঘনা পরিবহন চট্টগ্রাম-কুমিল্লা রুটে, প্রান্তিক পরিবহন, মুক্তা পরিবহন, চট্টগ্রাম কোম্পানীগঞ্জ রুটে, এশিয়া লাইন চট্টগ্রাম-চাঁদপুর রুটে হিমালয় পরিবহন চট্টগ্রাম-নোয়াখালী রুটে, আল-মদিনা সার্ভিস, এ.ওয়ান সার্ভিস চট্টগ্রাম-রামগতি-আলেকজান্ডার রুটে, মুনস্টার পরিবহন চট্টগ্রাম-চাটখিল রুটে, এশিয়া লাইন ও সুমন এন্টারপ্রাইজ চট্টগ্রাম-লক্ষীপুর রুটে, যাত্রী সাধারণের কাছ থেকে স্বাভাবিক ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া আদায় করছে। এছাড়াও পাবনা পরিবহন, শাহফতে আলী পরিবহন, একাত্তর পরিবহন, মেঘলা লাইন, স্টার লাইন, হানিফ এন্টারপ্রাইজ, শ্যামলী পরিবহন চট্টগ্রাম-উত্তরবঙ্গের বিভিন্ন রুটে দ্বিগুণ কোন কোন যাত্রীর কাছ থেকে তিন গুণ পর্যন্ত বাড়তি ভাড়া আদায় করছে।
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী, কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এস এম নাজের হোসাইন, নিরাপদ নৌ-পথ বাস্তবায়ন আন্দোলনের সদস্যসচিব আমিনুর রসুল বাবুল পর্যবেক্ষক দলের সাথে উপস্থিত ছিলেন।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অব্যবস্থাপনায় ঈদযাত্রায় যাত্রী দুর্ভোগ বেড়েছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ