Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

চিকিৎসক লাঞ্ছিতের অভিযোগ : বাকেরগঞ্জে ছাত্রলীগ নেতা আটক

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক চিকিৎসককে লাঞ্ছিত করার ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালামকে পুলিশ আটক করেছে। জিজ্ঞাসাবাদের জন্য থানায় ডেকে আনার পর তাকে আটক করা হয়। এর আগে সরকরি কাজে বাঁধা দেয়ার অভিযোগ এনে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ঘটনার শিকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মনিরুজ্জামান খান।
ডা. মনিরুজ্জামান খান সাংবাদিকদের জানিয়েছেন, হাসপাতালে দায়িত্ব পালনকালে ছাত্রলীগ নেতা মো. আবুল কালাম খান মাস্ক না পড়ে জরুরি বিভাগে প্রবেশ করেন। মাস্ক পড়ে আসতে বললে কালাম ক্ষিপ্ত হয়ে তার শিশু পুত্র ডায়রিয়ায় আক্রান্ত দাবি করে চিকিৎসার জন্য তার হাতে ক্যানোলা পড়াতে জোর জবরদস্তি করেন।
ডা. মনিরুজ্জামান এতে রাজি না হওয়ায় কালামের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে হাঁটুতে আঘাত পান। স্বাস্থ্যকর্মীরা দ্রæত তাকে সরিয়ে নিলে কালাম তাকে গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেয়। খবর পেয়ে পুলিশ এলে কালাম পালিয়ে যায়।
বাকেরগঞ্জ থানার ওসি মিলন বলেন, তিনি ডা. মনিরুজ্জামানের অভিযোগ পেয়েছেন। এর প্রেক্ষিতে ছাত্রলীগ নেতা কালামকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। ছাত্রলীগ নেতা আবুল কালাম সাংবাদিকদের বলেছেন, তিনি তার অসুস্থ শিশুপুত্রকে হাসপাতালে নিয়ে ডা. মনিরুজ্জামানকে দেখতে অনুরোধ করেন। কিন্তু তিনি মাস্ক না পড়ার জন্য তাকে তাড়া দেন। মাস্ক পড়ে এসে বাচ্চাকে দেখতে চিকিৎসককে অনুরোধ জানান। শয্যা সঙ্কটের অজুহাত দেখিয়ে শিশুটিকে ভর্তি করতে চিকিৎসক মনিরুজ্জামান খান অস্বীকৃতি জানান। তিনি ক্যানোলা পড়িয়ে দেবার অনুরোধ করলে ডা. মনিরুজ্জামান শিশুটিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে উপদেশ দেন। এ নিয়ে ওই চিকিৎসকের সঙ্গে তার কথা কাটাকাটি হয়েছে, অন্য কিছু নয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন