Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সোনারগাঁওয়ে ছিনতাই হওয়া কাভার্ডভ্যান উদ্ধার

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের টিপুরদী এলাকা থেকে ছিনতাই হওয়ায় কাভার্ডভ্যান উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে ওই কাভার্ড ভ্যানটি ছিনতাই হয়। রাতেই মেঘনা শিল্প নগরীর ঝাউচর এলাকার সান ফেব্রিকস নামের একটি কোম্পানির ভেতর থেকে কাভার্ড ভ্যানটি উদ্ধার করা হয়। এ ঘটনায় সোনারগাঁও থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড থেকে ছেড়ে আসা একটি কাভার্ডভ্যান রফতানিযোগ্য পণ্য নিয়ে সিলগালা করে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়। পথে ঢাকা-চট্টগ্রাম মহাড়কের টিপুরদী এলাকায় পৌঁছালে কাভার্ড ভ্যানটি চালক ও হেলপারের সহযোগিতায় ছিনতাই হয়। পরে ওই কাভার্ড ভ্যানটি ঝাউচর এলাকার সান ফেব্রিকস নামের একটি কোম্পানির গোডাউনে নেয়ার সময় বালুর মধ্যে আটকে যায়। পরে কাভার্ড ভ্যানের চালক ও হেলপার পালিয়ে যায়।

সান ফেব্রিকসের সিকিউরিটি ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, দু’তিন দিন আগে ঝাউচর গ্রামের সামসু ওরফে আদম সামসুর ছেলে জসিমউদ্দিন বাবু ও ছয়হিস্যা গ্রামের আকতার হোসেনের ছেলে লিটন আমাদের পরিত্যক্ত একটি গোডাউন ভাড়া নেয়ার জন্য আসে। এখানে কিছু মালামাল রাখবে বলে জানায়।

 গত সোমবার রাতে জসিমউদ্দিন বাবু ও লিটন গাড়ি নিয়ে এসে জোরপূর্বক ফ্যাক্টরির ভেতরে ঢুকিয়ে দেয়। বাধা দিলেও কথা শুনেনি। গাড়িটি বালুর মধ্যে আটকে গেলে তারা পালিয়ে যায়। বিষয়টি মালিক পক্ষের লোকজনের সঙ্গে আলোচনা করে পুলিশকে খবর দেয়া হয়েছে।

সান ফেব্রিকসের ম্যানেজার দাউদ মিয়া জানান, কোম্পানির পক্ষ থেকে গোডাউন ভাড়া দেয়া হয়নি। জসিমউদ্দিন বাবু ও লিটন গাড়ি এনে কোম্পানির ভেতরে ঢুকিয়ে দেবে আমাদের লোকজন বুঝতে পারেনি। তবে গাড়িটি বালুর মধ্যে আটকে গেলে পুলিশকে জানানো হয়।

ঝাউচর গ্রামের আল আমিন জানান, কোম্পানির ভেতরে একটি গাড়ি বালুতে আটকে গেলে বলে আমাকে ক্রেন দিয়ে উদ্ধারের জন্য জানায়। পরবর্তীতে গাড়ির চালক ও হেলপারকে খোঁজার পর তাদের পাওয়া যায়নি। পরে সন্দেহ হলে কাভার্ড ভ্যানের বডি থেকে মোবাইল নাম্বার সংগ্রহ করে ফোন দিলে গাড়িটি টিপুরদী এলাকা থেকে ছিনতাই হয়েছে বলে জানায়। ঘটনার পর থেকে চালক ও হেলপারের মোবাইল বন্ধ রয়েছে।
অভিযুক্ত জসিমউদ্দিন বাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, লিটনের জন্য একটি গোডাউন ভাড়া করতে ওই কোম্পানিতে গিয়েছিলাম। তবে কোম্পানির সঙ্গে ভাড়া নিয়ে কথা হয়েছে। এ ছিনতাই হওয়া কাভার্ড ভ্যানের সঙ্গে আমি জড়িত না।

সোনারগাঁও থানার ওসি মো. হাফিজুর রহমান বলেন, একটি কোম্পানির ভেতর থেকে রফতানিযোগ্য পণ্যসহ সিলগালা করা একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়েছে। কাভার্ড ভ্যানের লোকজনকে খবর দেয়া হয়েছে। পরে বিস্তারিত জানা যাবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাভার্ডভ্যান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ