Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

উত্তর ও দক্ষিণ ঢাকা মহানগর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আওয়ামী লীগের

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেছে আওয়ামী লীগ। গতকাল রোববার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।
এতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রোববার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের কমিটি অনুমোদন করেছেন। ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কার্যনিবাহী কমিটিÑ২০১৬-১৯ : সভাপতি এ কে এম রহমত উল্লাহ। সহ-সভাপতি শেখ বজলুর রহমান, আসাদুজ্জামান খান কামাল, আসলামুল হক, আজিজুর রহমান বাচ্চু, মো. নাজিম উদ্দিন, মিসেস জাহানারা বেগম, মফিজ উদ্দিন আহম্মেদ, খন্দকার রফিকুর রহমান। সাধারণ সম্পাদক সাদেক খান। যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, কাদের খান, হাবিব হাসান। আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোশারফ হোসেন। কৃষিবিষয়ক সম্পাদক এমএএম রাজু আহমেদ। তথ্য ও গবেষণা সম্পাদক আনোয়ার হোসেন মজুমদার, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এসএম মাহবুব আলম, দফতর সম্পাদক এম সাইফুল্লাহ সাইফুল, ধর্মবিষয়ক সম্পাদক সুফী সুলতান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মিজানুর রহমান মিজান, বন ও পরিবেশ সম্পাদক মুক্তিযোদ্ধা এসএম তোফাজ্জল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল আনাম ভুঁইয়া, মহিলাবিষয়ক সম্পাদক মেহেরুন্নেসা মেরী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা মো. আবুল কাশেম খান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল গফ্ফার, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিল্প ও বাণিজ্য সম্পাদক এ জাফর নিজামী, শ্রমবিষয়ক সম্পাদক     মো. বরকত খান, সাংস্কৃতিক সম্পাদক ইকবাল খান চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ডা. কানিজ ফাতেমা, সাংগঠনিক সম্পাদক ফকির মহিউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোক্তার সরদার, সাংগঠনিক সম্পাদক জহিরুল হক জিল্লু, সহ-দফতর সম্পাদক শাহরুখ খান মিরাজ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আজিজুল হক রানা, কোষাধ্যক্ষ মো. ওয়াকিল উদ্দিন।
এছাড়া মহনগর উত্তর কমিটির ৩৩ জন সদস্য হচ্ছেনÑমো. ওসমান গনি, আব্বাস উল্লাহ শিকদার, অ্যাডভোকেট মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা সফিউদ্দিন, মো. লিয়াকত আলী, রাবেয়া আক্তার ডলি, এ কে এম দেলোয়ার হোসেন, শেখ মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ পাইন, অ্যাডভোকেট মাহাবুব আলী, আব্দুল বাতেন, কাজী আবুল কালাম আজাদ, মো. ইসরাফিল আশরাফ, অধ্যাপক এম এ হামিদ, মুজিব সারোয়ার মাসুম, এমএ সেলিম খান, এমএ হান্নান, মো. বশির উদ্দিন আহম্মেদ, রফিকুল ইসলাম বেপারী, আব্দুল ওয়াসেক, মো. আবুল কাশেম, মো. আমির হোসেন মোল্লা (শাহ আলী), মো. আব্দুল গফুর মিয়া, মো. আইয়ুব আকরাম মুকুল, মো. আফছার উদ্দিন খান, মো. মিজানুর রহমান (চান), মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সাচা, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ মাস্টার, ইঞ্জিনিয়ার মো. আনোয়ারুল ইসলাম, ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল), ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী ও ইসমাইল হোসেন।
৯ সদস্যর উপদেষ্টা পরিষদে আছেনÑসংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, অ্যাডভোকেট সুরুজ্জামান সরদার, মুকুল চৌধুরী, আব্দুল আউয়াল সিদ্দিকী, ফয়েজ উদ্দিন মিয়া, ডা. এইচ বি ইকবাল, পীরজাদা সৈয়দ দেলোয়ার হোসেন, অ্যাডভোকেট খন্দকার মেহবুব আলম ও মেয়র আনিসুল হক।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কার্যনিবাহী কমিটিÑ২০১৬-১৯ : সভাপতি হাজী আবুল হাসনাত। সহ-সভাপতি আবু আহাম্মেদ মান্নাফী, নজিবুল হক সরদার, আওলাদ হোসেন, মো. হুমায়ুন কবির, আবুল বাশার, আলমগীর চৌধুরী, নূরুল আমিন রুহুল, খন্দকার এনায়েত উল্লাহ, অধ্যক্ষ বাবু এসএন রায় সমর। সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ। যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, আবদুল হক সবুজ, ডা. দীলিপ রায়। আইনবিষয়ক সম্পাদক মোহাম্মদ ফোরকান মিয়া, কৃষিবিষয়ক সম্পাদক আব্দুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক নাঈম নোমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সহিদুল ইসলাম মিলন, দফতর সম্পাদক গোলাম রব্বানী বাবলু, ধর্মবিষয়ক সম্পাদক এএফএম আব্দুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আকতার হোসেন, বন ও পরিবেশ সম্পাদক শেখ রইসুল আলম ময়না, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. ওমর বিন আজিজ তামিম, মহিলা বিষয়ক সম্পাদক    অ্যাডভোকেট তাহমিনা বেগম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মো. মোশারফ হোসেন, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক শেখ সেকান্দার আলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মেজবাহুল রহমান ভূঁইয়া রতন, শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. নাসির, শ্রমবিষয়ক সম্পাদক    মীর মনির হোসেন টুটুল, সাংস্কৃতিক সম্পাদক সালাউদ্দিন বাদল, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, সাংগঠনিক সম্পাদক আশরাফ হোসেন তালুকদার, সাংগঠনিক সম্পাদক কাজী মোর্শেদ কামাল, সহ-দফতর সম্পাদক মিরাজ হোসেন, সহ-প্রচার ও প্রকাশনা মামুনুর রশিদ শুভ্র, কোষাধ্যক্ষ ইমতিয়াজ জামিল লাভলু।
মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য আছেনÑমেয়র সাঈদ খোকন, হাজী মো. সেলিম, মো. বাচ্চুু মিয়া, শরফুদ্দীন সেন্টু, মির্জা আ. খালেক, কবির উদ্দিন আহাম্মেদ, আবুল কালাম আজাদ, ডা. মোশারফ হোসেন, এস কে বাদল, মাসুদ সেরনিয়াবাত, লিয়াকত আলী খান, জহিরুল আলম, সাজেদা খানম, জাহানারা বেগম রোজী, আহসান উল্লাহ খান মনি, ইঞ্জিনিয়ার লুৎফুর রহমান, নির্মল গোস্বামী, মিনহাজ উদ্দিন মিন্টু, ফজলে রাব্বী, আনিস আহম্মেদ, আব্দুল মতিন হাওলাদার, জোবায়দুল হক রাসেল, নাছিমা আহাম্মেদ, সৈয়দা রোকসানা ইসলাম চামেলী, নাজমুল হক, সফিকুল ইসলাম দিলু, মাহবুবর রহমান আলীজান, মজিবুর রহমান, মো. আসাদুজ্জামান  আসাদ, এবিএম সিরাজুল ইসলাম, মনসুর আহমেদ, জসীম উদ্দীন খান আজম।
৬ জনের উপদেষ্টা পরিষদে আছেনÑমোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, রফিকুল ইসলাম রফিক, মোল্লা মুজিবুর রহমান, হাবিবুর রহমান মোল্লা, গাজী লুৎফর রহমান কবির (রেনু)।








 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ