Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে ২২ কিমি মহাসড়কে থেমে থেমে চলছে গাড়ী

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে ২২ কিলোমিটার মহাসড়কে থেমে থেমে যানজট ও ধীরগতির কারণে ঈদে ঘরমুখো যাত্রীরা নাকাল হয়ে পড়েছে। এ মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপের কারণে মহাসড়কেও থেমে থেমে চলছে গাড়ী। প্রচ- গরম আর নানা দুর্ভোগ ও বিড়ম্বনার মধ্যদিয়েও নারীর টানে ঘরে ফিরছে যাত্রীরা। এদিকে হাইওয়ে পুলিশ জানিয়েছে উত্তর-পুর্বাঞ্চলে ১৯টি জেলার যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে। ফলে গাড়ীগুলো যানজটে থাকায় ধীরগতিতে চলাচল করছে। পুলিশের দাবি এ মহাসড়কে দীর্ঘ কোনো যানজট নেই।
গতকাল রোববার সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত মহাসড়কে থেমে থেমে চলছে যানজট। ঢাকার মিরপুর থেকে আসা শ্যামলী পরিবহণের চালক খায়রুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল গোলচত্বর এ ২২ কিলোমিটার পথ আসতে প্রায় সাড়ে চার ঘন্টা সময় লেগেছে। এদিকে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সড়ক ছাড়াও হাটিকুমরুল গোলচত্বর থেকে বগুড়া, পাবনা ও রাজশাহী মহাসড়কগুলোতেও শথ গতিতে চলাচল করছে যানবাহনগুলো।
বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম জানান, রাস্তায় অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় স্বাভাবিক গতিতে চলতে পারছে না গাড়ীগুলো। হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, সিরাজগঞ্জের মহাসড়কগুলোতে দীর্ঘ কোন যানজট নেই। তবে খুবই ধীরগতিতে চলছে গাড়ীগুলো। যানজট ও যাত্রী দুর্ভোগ এড়াতে সিরাজগঞ্জের ১০৩ কিলোমিটার মহাসড়কে মোবাইল টিম, নিরাপত্তা টিম, পেট্টল পার্টি মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও ওয়াক ওয়াচ টাওয়ার নির্মাণ, জনসচেতনতামূলক প্রচারপত্র বিলি, মাইকে প্রচারণার মাধ্যমে যাত্রীদের সতর্ক করা হচ্ছে। রাস্তায় কোনো গাড়ী বিকল হয়ে পড়লে সাথে সাথে রেকার দিয়ে সেটিকে সরিয়ে ফেলা হচ্ছে।
হাইওয়ে পুলিশ বগুড়া অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিদুল ইসলাম জানান, যানজট নিরসনে বগুড়া হাইওয়ের ৫৭০জন পুলিশ ছাড়াও সিরাজগঞ্জের ২৭টি পয়েন্টে ১৩৬জন কমিউনিটি পুলিশ সদস্য কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ