Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

চীন সফর শেষে বিমান বাহিনী প্রধান দেশে ফিরেছেন

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আইএসপিআর : বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার ১০ দিনের  চীন সফর শেষে শনিবার দেশে ফিরেছেন। চীনের চখঅ অরৎ ঋড়ৎপব-এর আমন্ত্রণে গত মঙ্গলবার ১০ দিনের জন্য চীন সফরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ২ সেপ্টেম্বর চীনের ন্যাশনাল ডিফেন্স মিনিস্টার Chang Wanquan এবং চীনের PLA Air Force-এর কমান্ডার জেনারেল Ma Xiaotian-এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করেন।
তিনি PLA Air Force  সদর দপ্তর পরিদর্শনে গেলে তাকে একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। চীন সফরকালে বিমান বাহিনী প্রধান অন্যান্য ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথেও সাক্ষাৎ করেন এবং বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করেন।
বিমান বাহিনী প্রধানের চীন সফর দুই দেশের সামরিক বাহিনীর মধ্যকার সুসম্পর্ক উন্নয়নের পাশাপাশি চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক  উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন