Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুখেল জয়ের চ্যালেঞ্জ জিদানের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : রিয়াল-চেলসি, সেমিফাইনাল প্রথম লেগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:৫০ এএম | আপডেট : ১২:৫২ এএম, ২৮ এপ্রিল, ২০২১

 

আর অল্প কিছুক্ষণের মধ্যেই মাঠে গড়াতে যাচ্ছে ২০২১ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেমিফােইনালের প্রথম লেগ। ইংলিশ ক্লাব চেলসি এএফসিকে ঘরের মাঠে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। স্পেনের আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

লড়াইটা যতটা দুই দলের তার চাইতেও অনেক বেশি দুই দলের ডাগআউটে দাঁড়ানো দুই কোচেরও। এর আগে টমাস টুখেলের বিপক্ষে কখনও জিততে পারেননি জিনেদিন জিদান। ইউরোপীয় লড়াইয়ে চেলসির বিপক্ষে রিয়াল মাদ্রিদের পরিসংখ্যানও স্বস্তির নয়। এমনই সব সমীকরণ নিয়ে ফের মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি।

মাঠের লড়াই শুরুর আগে চলুন দেখে নেওয়া যাক দুই দল এবং তাদের হেভিওয়েট দুই কোচের কিছু অতীত পরিসংখ্যান :

>> সব প্রতিযোগিতা মিলিয়ে নিজেদের ইতিহাসের যে দলগুলির বিপক্ষে কখনোই জেতেনি রিয়াল, তাদের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে তারা চেলসির বিপক্ষেই।  ১৯৭১ সালে কাপ উইনার্স কাপের ফাইনালে প্রথম লেগে ১-১ ড্রয়ের পর দ্বিতীয় লেগে ২-১ গোলে হেরেছিল রিয়াল। ১৯৮৮ সালে উয়েফা সুপার কাপের ফাইনালেও চেলসির বিপক্ষে ১-০ গোলে হেরেছিল তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপিয়ান ফুটবল

৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ