Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ১৭ দেশে ছড়িয়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১১:০২ এএম

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্টের বিস্তার ঘটেছে কমপক্ষে ১৭টি দেশে। তারা আরো বলেছে, ভারতে প্রথম পাওয়া যায় করোনা ভাইরাসের বি.১.৬১৭ ভ্যারিয়েন্ট। মঙ্গলবার নাগাদ জিআইএসএইড-এর মুক্ত ডাটাবেজে কমপক্ষে ১২০০ সিকুয়েন্স আপলোড করা হয়েছে।

এগুলো শনাক্ত করা হয়েছে কমপক্ষে ১৭টি দেশ থেকে। বেশির ভাগ সিকুয়েন্স আপলোড করা হয়েছে ভারত, বৃটেন, যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুর থেকে। করোনা ভাইরাস মহামারির সাপ্তাহিক আপডেটে এসব তথ্য প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে এর মধ্যে বাংলাদেশের নাম আছে কিনা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৪ কোটি ৮৩ লাখ। এ সময়ে মারা গেছেন কমপক্ষে ৩১ লাখ ৩০ হাজার। এ তথ্য জনস হপকিন্স ইউনিভার্সিটির। বুধবার সকালে সর্বশেষ আপডেটে এই ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসএসই) জানিয়েছে, বর্তমানে বিশ্বজুরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি ৮৩ লাখ ২৭ হাজার ৪৪৩। মৃতের সংখ্যা ৩১ লাখ ৩১ হাজার ২৫০।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে এখনও যুক্তরাষ্ট্র সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ। সেখানে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৩ কোটি ২১ লাখ ৭৩ হাজার ৫৯ জন। মারা গেছেন কমপক্ষে ৫ লাখ ৭৩ হাজার ৩৫৫ জন। সংক্রমণের দিক দিয়ে ভারত রয়েছে দ্বিতীয় অবস্থানে। এই সংখ্যা এক কোটি ৭৬ লাখ ৩৬ হাজার ৩০৭।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া



 

Show all comments
  • হাবিবুর রহমান ২৯ এপ্রিল, ২০২১, ২:৫৮ এএম says : 0
    হে আল্লাহ আপনি মহান, আপনি রহমানের রাহিম, আপনি আমাদের অভিভাবক, আপনি সারা পৃথিবীর মানবজাতিকে করোনা নামক মহামারী থেকে রক্ষা করুন, আমিন আমিন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ