Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

গুগল, মাইক্রোসফটের পর এবার অ্যাপলও সাহায্য দিচ্ছে ভারতকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১১:৩৬ এএম

বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল ও মাইক্রোসফট তাদের সহায়তার অঙ্গীকার ব্যক্ত করার পর গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) যুক্তরাষ্ট্রের অন্যতম বৃহত্তম টেক জায়ান্ট অ্যাপেলের সিইও টিম কুক টুইট করে করোনা মোকাবিলায় ভারতকে আর্থিক এবং অন্য সাহায্য দেওয়ার কথা জানিয়েছেন। ভারতে করোনাকালীন এই দুঃসময়ে গত সোমবার ভারতের দিকে সাহায্যের হাত বাড়ানোর কথা বলেন গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা। খবর বিবিসির।

ভারতে এখন প্রতিদিন সাড়ে ৩ লাখের বেশি মানুষ করোনায় সংক্রমিত হচ্ছেন। করোনার দ্বিতীয় ঢেউ রীতিমতো সুনামির মতো আছড়ে পড়েছে। সারাদেশে অক্সিজেনসহ নানা চিকিৎসা সরঞ্জামের প্রকট অভাব। এই অবস্থায় বিশ্বের বিভিন্ন দেশ যেমন অক্সিজেন ও অন্যান্য চিকিৎসা সরঞ্জাম নিয়ে দেশটির পাশে এসে দাঁড়াচ্ছে, তেমনি এগিয়ে আসছে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানও।

ভারতের এই সংকটের সময়ে গুগল ভারতকে ১৩৬ কোটি টাকা অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। সেই সঙ্গে প্রযুক্তিগত সাহায্যও করবে। মাইক্রোসফটের পক্ষ থেকেও ভারতে সব রকম প্রযুক্তিগত সাহায্য করা হবে বলে জানানো হয়েছে।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী টিম কুক টুইট করে জানিয়েছেন, ‘করোনা মোকাবিলার জন্য ভারতের পাশে রয়েছে অ্যাপেলের গোটা পরিবার। এই সঙ্কট মোকাবিলায় সব রকম সাহায্য করা হবে ভারতকে’। যদিও এটা নিশ্চিত করে কিছু বলা হয়নি যে, কীভাবে এই সাহায্য ভারতের হাতে এসে পৌঁছবে। সরাসরি ভারত সরকারের কোন তহবিলে সেই অর্থ দান করা হবে নাকি ইউনিসেফ বা ওই রকম কোনো তৃতীয় পক্ষের মাধ্যমে সাহায্য এসে পৌঁছাবে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাপল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ