Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

দৌলতপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী চোরাকারবারি আহত

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ২:০৪ পিএম

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে জহির (২৬) নামে এক বাংলাদেশী চোরাকারবারি গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। গতকাল বুধবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের জামালপুর সীমান্তে এ ঘটনা ঘটেছে। আহত চোরাকারবারি জামালপুর গ্রামের জব্বারের ছেলে। এ ঘটনায় বিএসএফ পতাকা বৈঠক করে প্রতিবাদ জানিয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, জামালপুর গ্রামের জহিরের নেতৃত্বে একদল মাদক চোরাকারবারী ১৫২/১৩(এস) সীমান্ত পিলার সংলগ্ন এলাকা দিয়ে ভারত থেকে মাদক পাচার করছিল। এ সময় ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার নাসিরাপাড়া বিএসএফ ক্যাম্পের টহল দল চোরাকারবারীদের লক্ষ্য করে গুলি চালালে জহির ডান পায়ে গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে বাংলাদেশ সীমানায় পালিয়ে আসে সঙ্গীয় মাদক চোরাকারবারীর দল। গুলিবিদ্ধ জহির গোপনে রাজশাহীতে চিকিৎসাধীন রয়েছে বলে জানাগেছে।

বিএসএফ’র গুলিতে বাংলাদেশী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর কোম্পানী কমান্ডার সুবেদার আমজাদ হোসেন বলেন, এমন খবর শুনেছি। তবে আমাদের কাছে কোন তথ্য নেই।

এদিকে গুলি বর্ষণের ঘটনায় বিএসএফ’র আমন্ত্রনে ১৫২/১৩(এস) সীমান্ত পিলার সংলগ্ন এলাকায় বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০.১৫টা থেকে ১০.৩৫টা পর্যন্ত অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবি’র পক্ষে ৬ সদস্য প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর কোম্পানী কমান্ডার সুবেদার আমজাদ হোসেন। বিএসএফ’র পক্ষে ৬ সদস্য প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার মেঘনা বিএসএফ ক্যাম্পের অধিনায়ক এসকে রাজেশ কুমার। পতাকা বৈঠকে বাংলাদেশী চোরাকারবারীরা বিএসএফকে লক্ষ্য করে ৪-৫ রাউন্ড গুলি বর্ষণের প্রতিবাদ জানায়। তবে পতাকা বৈঠকে চোরাকারবারীদের লক্ষ্য করে গুলি চালানোর কথা স্বীকার করেছে বিএসএফ।



 

Show all comments
  • Tareq+Sabur ২৮ এপ্রিল, ২০২১, ২:৫৮ পিএম says : 0
    চোরাই পথে ভারত থেকে মালামাল এনে বাংলাদেশের অর্থ ভারতে পাচার করছে এই চক্র আর আমাদের বিজিবি কি করছে? নিশ্চয়ই চোরাকারবারিদের কাছ থেকে মোটা অংকের ঘুষ নিয়ে নিজেদের আখের গোছাচ্ছে আর অপেক্ষা করছে দেশের জনগনের বুকে গুলি চালানোর জন্য যখন এই অবৈধ সরকার নির্দেশ দেয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ