Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পটুয়াখালীতে ডায়রিয়া ১মাসে আক্রান্ত ৫১৭১, মৃত্যু ৮

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৩:২৮ পিএম

পটুয়াখালী জেলায় গত ১ মাসে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জেলার হাসপাতালগুলিতে ৫১৭১ জন আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।এ ছাড়া সরকারী হিসেবে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৪ জন বলা হলেও কমপক্ষে মৃতের সংখ্যা ৮ জন ।গত ১৫ দিন আগে থেকে সব হাসপাতালগুলিতে ডায়রিয়ায় রুগীদের ভীড়ে বেসামাল অবস্থা দাঁড়িয়েছিল, ২দিন আগ থেকে এই চাপ কিছুটা কমেছে।

পটুয়াখালীর সিভিল সার্জন ডা: মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গত ১ মাসে পটুয়াখালী জেলায় ৫১৭১ জন ডায়রিয়ার আক্রান্ত হয়ে জেলা সদরের মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ উপজেলা পর্যায়ের ৮ টি হাসপাতালে ভর্তি হয় ।গত ৭ দিনে হাসপাতালে ভর্তি হয় ১৬৫৯ জন ।সবচেয়ে বেশী রুগী ভর্তি হয়েছেন পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে , গত ১ মাসে সেখানে ভর্তিকৃত রুগীর সংখ্যা ১৬৯৬ জন এর মধ্যে গত ১ সপ্তাহে ৪৮২ জন। পাশাপশি উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশী আক্রান্ত মির্জাগঞ্জ উপজেলায় গত ১ মাসে হাসপাতালে ভর্তি ৯৬৯ জন এবং এর মধ্যে গত ১সপ্তাহেই ভর্তি ৩৪২ জন।

সরকারী হিসেবে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৪ জন বলা হলেও হাসপাতালে চিকিৎসা নিতে আসার আগেই এবং ডায়রিয়া সহ অন্য উপসর্গ নিয়ে আরো ৪ জন কমপক্ষে মারা গিয়েছেন বলে স্থানীয় জনপ্রতিনিধীদের সূত্রে জানা গেছে,এর মধ্যে মির্জাগঞ্জ উপজেলা ২ জন,দুমকিতে ১ জন এবং বাউফলে ১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়রিয়ার প্রকোপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ