Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি না মানায় বাগেরহাটে ৪৩৫টি মামলা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৫:৫৬ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাগেরহাটে স্থানীয়দের স্বাস্থ্যবিধি প্রতিপালনে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানলে তাদের জরিমানা করছে প্রশাসন। গত ২৭ দিনে বাগেরহাটে ৪৩৫টি মামলা দেওয়া হয়েছে। এছাড়াও তিনজনকে দণ্ডও দেয়া হয়। এসময় সাড়ে তিন লাখ টাকারও বেশি জরিমানা আদায় করে সংশ্লিষ্ট ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুল কবির জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাগেরহাটের জেলা প্রশাসন স্থানীয়দের সচেতন করতে নানা উদ্যোগ গ্রহণ করেছে। জেলা প্রশাসনের একাধিক টিম জেলার বিভিন্ন এলাকায় যেয়ে যেয়ে করোনাভাইরাসের ভয়াবহতা কি রূপ নিয়েছে তা বোঝানোর চেষ্টা করছে। তিনি আরও বলেন, এই মরণ-ব্যাধি যেন বাগেরহাটের মানুষদের ছুতে না পারে সেজন্য স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালতের ১৪টি টিম নিয়মিত কাজ করছে।

জেলা প্রশাসন অসচেতনদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মুখে পরার মাস্ক বিতরণ করে। এতো কিছু বোঝানোর পরেও যারা স্বাস্থ্যবিধি একেবারেই মানছেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। গত ১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ২৭ দিনে ভ্রাম্যমাণ আদালত বাগেরহাটে ৪৩৫টি মামলা করেছে। তিনজনকে দণ্ডও দেয়া হয়। এসময় তিন লাখ ৭৩ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ