Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

এনআরবিসি ব্যাংকের ডিএমডি হারুনুর রশিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৭:৩২ পিএম

এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন হারুনুর রশিদ। এর আগে তিনি ব্যাংকটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন। হারুনুর রশিদ এনআরবিসি ব্যাংকের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) এবং হেড অব অপারেশন্স। তিনি বিভাগীয় প্রধান হিসেবে এনআরবিসি ব্যাংকের আর্থিক প্রশাসন বিভাগ এবং ট্রেজারি বিভাগেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৯ সালে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডে প্রবেশনারী অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি ব্যাংকের বিভিন্ন বিভাগ এবং শাখা পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০১৩ সাল থেকে হারুনুর রশিদ এনআরবিসি ব্যাংকে কর্মরত রয়েছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিভাগে বি.কম (অনার্স) এবং এম.কম ডিগ্রী অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি ‘কাস্টমারস সার্ভিসেস ইন ব্যাংকস’ বিষয়ে এম.ফিল ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে তিনি ব্যাংকিং এবং আর্থিক বিষয়ে দেশে-বিদেশে বিভিন্ন কর্মশালা, ট্রেনিং এবং সেমিনারে অংশ নিয়েছেন। হারুনুর রশিদ ১৯৭৪ সালের ১ ডিসেম্বর নোয়াখালী জেলার চাটখীল উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনআরবিসি ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ