Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রথম প্রান্তিকে হুয়াওয়ের মুনাফা বেড়েছে ৩.৮ শতাংশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৭:৪৪ পিএম

২০২১ সালের প্রথম প্রান্তিকের ব্যবসায়িক ফলাফল ঘোষণা করেছে হুয়াওয়ে। বুধবার (২৮ এপ্রিল) প্রকাশিত এই প্রতিবেদন অনুযায়ী প্রথম প্রান্তিকে, বছরপ্রতি হিসাবে হুয়াওয়ে নিট মুনাফা মার্জিন ৩.৮ শতাংশ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে।

পরিচালন দক্ষতা ও কার্যকরী ব্যবস্থাপনা নিশ্চিতে প্রতিষ্ঠানটির নিরলস প্রচেষ্টার ধারাবাহিকতায় এ প্রবৃদ্ধি অর্জন সম্ভব হয়েছে; পাশাপাশি, হুয়াওয়ের পেটেন্ট রয়্যালটি থেকে আয় হয়েছে প্রায় পাঁচ হাজার ৮৭ কোটি টাকা।

হুয়াওয়ে রোটেটিং চেয়ারম্যান এরিক শু বলেন, ‘২০২১ সালও আমাদের জন্য চ্যালেঞ্জিং একটি বছর হবে; তবে, এ বছরেই আমাদের ভবিষ্যৎ উন্নয়নের কৌশল বাস্তবায়ন শুরু হবে।’ তিনি আরো বলেন, আমাদের সামনে যতোই প্রতীক‚লতা ও বাধা আসুক, আমরা আমাদের ব্যবসার স্থায়িত্ব বজায় রাখবো। আমরা শুধু টিকে থাকতে চাই না, একে অর্থবহ ও টেকসই করতে হবে। সবময়ের মতো, আমরা ক্রেতাদের প্রয়োজনকে গুরুত্ব দিয়ে নিরলস সেবাদান অব্যাহত রাখবো।’

ফাইভি’র সম্ভাবনা উন্মোচনে ধারাবাহিকভাবে প্রচেষ্টা চালিয়ে যাবে হুয়াওয়ে। এটি বিশ্বব্যাপী ক্যারিয়ার প্রতিষ্ঠানগুলোকে তাদের ফাইভজি নেটওয়ার্ক বিস্তৃতিতে এবং গ্রাহক ও শিল্পখাতের চাহিদা মেটাতে নিজস্ব বিতরণ দক্ষতার কার্যকারিতা বৃদ্ধিতে কাজ করে যাবে। হুয়াওয়ে এর সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং সক্ষমতা উন্নত করার পাশাপাশি এই সফটওয়্যার ও সেবা খাতে আরও বিনিয়োগ করবে যাতে ভবিষ্যতে এই খাত থেকেও উল্লেখযোগ্য আয় নিশ্চিত হয়।

এ ব্যাপারে শু বলেন, বাজারে চলমান সীমাবদ্ধতার পেরিয়ে উঠতে বরাবরের মতোই আমরা প্রযুক্তিগত উদ্ভাবনে কাজ করে যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ