Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

৫৭০টি কর্মহীন পরিবারকে ইফতার ও খাদ্যসামগ্রী দিলেন ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৯:১৯ পিএম

লকডাউনে কুমিল্লার বুড়িচং উপজেলার সদর ইউনিয়ন এর পূর্ণমতি গ্রামের ৫৭০ টি কর্মহীন পরিবারের মধ্যে ইফতার ও খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন বুড়িচং উপজেলা আওয়ামী লীগ এর সদস্য, পূর্ণমতি এম এ উচ্চ বিদ্যালয়ের ৩ বারের সফল সভাপতি ও ঐতিহ্যবাহী দরিয়ার পাড় ইদগাহ কবরস্থানের আহবায়ক আলহাজ্ব ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন। এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরীফ মাহমুদ অপু উপস্থিত ছিলেন।

চাল, ডাল, চিনি ,বু্ট‌, আলু, খেজুর, পেয়াজ, মুড়ি, লবণ ও সেমাই নিয়ে মোট ১০ টি আইটেমের সমন্বয়ে প্রতি বস্তায় ২৫ কেজি ওজনের খাদ্য সামগ্রী ছিল। ১৯ এপ্রিল ২০২১ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গত বছরের মার্চ-এপ্রিল মাসে (২০২০ সালের) তখন করোনার কারণে লকডাউন ঘোষণা করা হয়, তখনও আলহাজ্ ইঞ্জিনিয়ার জয়নাল আবেদিন খাদ্য সামগ্রী নিয়ে এগিয়ে আসেন এবং তা কয়েক দফায় বিতরণ করেন । এ ব্যাপারে জানতে চাইলে আলহাজ্ব ইঞ্জিনিয়ার জয়নাল আবেদিন বলেন, লকডাউনের সময় আমাদের এলাকার কর্মহীন মানুষ যাতে খাদ্যের কষ্ট না পায়, সেজন্য আমি চেষ্টা করে যাচ্ছি। যতদিন বাঁচবো সবসময়ই মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

তিনি বলেন, স্কুলগামী ছেলে মেয়েরা যেন টাকার অভাবে ঝরে না যায়, সেজন্য আমার পিতার নামে প্রতিষ্ঠিত হাজী ফজর আলী শিক্ষা বৃত্তি প্রকল্পের মধ্য দিয়ে গত ৫ বছর যাবত দরিদ্র শিক্ষার্থীদের খাতা, কলম, বই, স্কুল ব্যাগসহ শিক্ষা উপকরণ দিয়ে আসছি। এলাকার মানুষও বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব জয়নাল আবেদিনের মনবতার সেবায় এগিয়ে আসা নিয়ে অনেক খুশি এবং ৫৭০ টি পরিবার এসময় খাদ্য সামগ্রী পেয়ে আলহাজ্ব জনাল আবেদিনের জন্য দোয়া করে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ