Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লকডাউনে সব খেলা ঢাকায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

সরকার ঘোষিত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে ৫ মে পর্যন্ত। তবে পূর্ব নির্ধারিত দিনক্ষণ অনুযায়ীই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) শুরু করতে যাচ্ছে ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় লেগ। লকডাউন চলাকালে এই লেগের সব খেলা ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের নিচের দিকে থাকা কয়েকটি ক্লাব খেলা শুরুর বিষয়ে আপত্তি করলেও, সিংহভাগ ক্লাবের মতামত নিয়েই আগামীকাল থেকে মাঠে গড়াচ্ছে বিপিএলের দ্বিতীয় লেগ। প্রথম লেগের খেলা বঙ্গবন্ধু স্টেডিয়াম ছাড়াও টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম, কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাাথ দত্ত স্টেডিয়াম ও মুন্সীগঞ্জ জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল। তবে করোনাভাইরাসের কারণে দেশে চলমান বিধিনিষেধ না ওঠা পর্যন্ত দ্বিতীয় লেগের ম্যাচগুলো ঢাকায় আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। এই সিদ্ধান্তের ব্যাপারে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী গতকাল বলেন,‘লকডাউনের মধ্যে আন্তঃজেলা যাতায়াত কষ্টকর ও খানিকটা ঝুঁকিপূর্ণও। তাই আমরা স্বাস্থ্যবিধির সর্বোচ্চ গুরুত্ব দিয়ে লকডাউন চলাকালে ঢাকাতেই খেলা আয়োজনের পরিকল্পনা করেছি।’ ঢাকা আবাহনী লিমিটেডের এএফসি কাপের ম্যাচটি এখনো অনিশ্চিত। সেই অনিশ্চয়তাকে সঙ্গী করেই দ্বিতীয় লেগের ফিকশ্চার তৈরি করেছে বাফুফে। জানা গেছে, পরিকল্পনা অনুযায়ী তারা কালই ক্লাবগুলোকে লিগের ফিকশ্চার সরবরাহ করেছে। তবে ঈদুল ফিতরের কারণে শুরুর ১২ দিন পর লিগে আসবে বিরতি। অর্থাৎ দুইভাগে হবে বিপিএলের দ্বিতীয় লেগ।
এদিকে বাফুফে জানিয়েছে দ্বিতীয় লেগের খেলা শুরুর আগেই অংশগ্রহণকারী ক্লাবগুলো তাদের পাওনার একটা অংশ পাবে। এ প্রসঙ্গে কাল আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘৩০ এপ্রিলের আগেই ক্লাবগুলো তাদের পাওনা টাকার চেক পেয়ে যাবে।’
গত ৯ এপ্রিল শুরু হওয়ার কথা ছিল লিগের দ্বিতীয় পর্ব। করোনাভাইরাসের সংক্রামণ বাড়লে সরকার চলতি মাসের প্রথম সপ্তাহেই লকডাউন ঘোষণা করলে এই পর্ব পিছিয়ে যায়। বাফুফে প্রথমে সিদ্ধান্ত নিয়েছিল ২৮ এপ্রিল লকডাউন শেষ হওয়ার পর দ্রæততম সময়ের মধ্যে লিগের দ্বিতীয় পর্ব শুরু করবে। তবে লকডাউন বেড়ে যাওয়ায় এবং সরকার কিছুকিছু ক্ষেত্রে শিথিলতা আনলে বাফুফে লিগ শুরুর ব্যাপারে অনড় থাকে।
বিপিএলে অংশগ্রহণকারী ক্লাবগুলোর দাবি ছিল ঈদের আগে তাদের অংশগ্রহণ ফি বুঝিয়ে দেয়া। ক্লাবগুলোর দাবির মুখে দ্বিতীয় পর্ব মাঠে গড়ানোর আগেই টাকা বুঝিয়ে দেয়ার নিশ্চয়তা দিয়েছেন সালাম মুর্শেদী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

৩ জুলাই, ২০২১
২৯ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ