Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গলাচিপায় নির্যাতন করায় স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : তিন সন্তানের জননী ফাতেমা বেগমকে (৩৩) শারীরিক নির্যাতন করায়  স্বামী মো: সাইফুল ইসলাম মোহনের বিরুদ্ধে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করে ফাতেমা বেগম। মামলা নং ৫৪৬/২০১৬, বিচারক মামলাটি আমলে নিয়ে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য স্থানীয় গুয়াবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে নির্দেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, গলাচিপা উপজেলার বাশবাড়িয়া গ্রামের রুস্তুম আলী খার মেয়ে ফাতেমা বেগম একই এলাকার জয়নাল আবেদীনের পুত্র সাইফুল ইসলাম মোহনের সাথে ১৭ বছর পূর্বে বিয়ে হয়। তাদের ঘরে এক কন্যা ও দুই পুত্র সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য তার পিতার নিকট চাপ দিলে পিতা জমি বিক্রি করে ৮০ হাজার টাকা দেয়। তার স্বামীকে চাহিদা মতো যৌতুকের টাকা না দেয়ায় ফাতেমার বাবার দুইটি মহিষ জোরপূর্বক নিয়া যায়। যৌতুকের টাকা না পেলেই ফাতেমার উপর নেমে আসে শারীরিক মানুষিক নির্যাতন। আবার কিছু দিন যেতে না যেতেই ১ লাখ টাকা যৌতুক দাবি করলে ফাতেমার ভাইয়েরা দিতে না পাড়ায় গত ২৭ আগস্ট লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। মারধরের পর ফাতেমা অসুস্থ হয়ে পড়লে পটুয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। ফাতেমা বেগম বলেন, ‘এর পূর্বেও আমার ও তিন সন্তানের অনেক দিন ধরে খোঁজ-খবর বরং খোরপোষও দেননি। আমি বর্তমানে অন্যের বাড়িতে কাজ করে ছোট সন্তান নিয়ে বাস করি। আমার ভাইরা  দিনমজুর তাদের খেতেই কষ্ট হচ্ছে। এ কথাগুলো বলার পর এ প্রতিবেদকের সাথে কান্নায় ভেঙ্গে পড়েন ফাতেমা। জানা গেছে, মোহন সন্তানসহ অন্য এক নারীকে বিয়ে করে চট্টগ্রাম চলে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গলাচিপায় নির্যাতন করায় স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ