Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

কোন ষড়যন্ত্র দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে পারবেনা : ভোলায় বাণিজ্যমন্ত্রী

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

এমএ বারী, ভোলা জেলা সংবাদদাতা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী ২০৩০ সালের মধ্যে অর্থনৈতিকভাবে একটি শক্তিশালী দেশে পরিনত হবে বাংলাদেশ। কিন্তু দেশের এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে ষড়যন্ত্র করা হচ্ছে, কিন্তু কোন ষড়যন্ত্রই কাজ হবে না, কারন জাতীয় ঐক্যের ডাকে মানুষ আজ সারা দিয়েছে। কারো ক্ষমতা নেই এ অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করার। খুব শিগ্রই এদেশ থেকে জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন করা হবে।  
রবিবার ভোলা সদরের ইলিশা ও রাজাপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে অনেক সফলতা অর্জিত হয়েছে, যা একটি বিস্ময়কর উত্থান। যারা এদেশ নিয়ে এতোদিন অবহেলা করতো তারাই আজ এদেশের সুনাম করছে।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরো বলেন, বর্তমান সরকার দারিদ্রতা দুর করতে ১০ টাকা কেজি দরে মাথাপিচু ৩০ কেজি করে দেশের ৫০লাখ  হতদরিদ্র মানুষকে চাল দেয়ার কর্মসূচী হাতে নিয়েছেন যা রেশম কার্ডের মাধ্যমে আগামী ৫ মাস বিতরন করা হবে।
এছাড়াও সরকার বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধি ও মুক্তিযোদ্ধা ভাতার মত সেবামূলক কার্যক্রম গ্রহন করেছেন। একটি দারিদ্রমুক্ত দেশ তৈরী করতেই সকল ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরো বলেন, ভোলার উন্নয়নের বড় বাধা নদী ভাঙ্গন, তাই এই নদীভাঙ্গন রোধ করতেই সরকার নদীভাঙ্গন রোধ কল্পে ভোলায় দেড় হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।  এরমধ্যে ভোলা সদরে বরাদ্দ হয়েছে সাড়ে শত কোটি টাকা।
তিনি বলেন, ভোলার গ্যাস ও বিদ্যুতের উপর নির্ভর করেই বড় বড় শিল্প প্রতিষ্ঠান তৈরী হবে। বাংলাদেশের মধ্যে একটি অর্থনৈতিক উন্নত জেলা হবে ভোলা। বিচ্ছিন্ন এই দ্বীপকে মূল ভূ-খন্ডের সাথে যুক্ত করতেই ভোলা-বরিশাল রুটে সেতু নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে। এতে ভোলা সাথে সারাদেশে সরাসরি যোগাযোগ সহজ হবে।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ দিনভর ইলিশা ও রাজাপুর ইউনিয়নের ১১’শ পরিবারকে নগত ৩০ লাখ টাকা বিতরন করেন।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সাধারন সম্পাদক আবদুল মমিন টুলু, যুগ্ন সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোন ষড়যন্ত্র দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে পারবেনা : ভোলায় বাণিজ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ