Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

মির্জাপুরে ধর্মান্তরিত হয়ে মুসলিম যুবককে বিয়ে

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৩:২৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে রিপা চক্রবর্তী (১৯) নামে সনাতন ধর্মের এক যুবতী ধর্মান্তরিত হয়ে মুসলিম যুবককে বিয়ে করেছেন। রিপা চক্রবর্তী একই উপজেলার উয়ার্শী ইউনিয়নের নগর ভাদগ্রামের প্রদীপ চক্রবর্তী ও সন্ধা রানীর মেয়ে। ২৫ এপ্রিল রিপা চক্রবর্তী কোর্টে গিয়ে ধর্মান্তরিত হয়ে খাদিজা আক্তার নাম ধারণ করে আব্দুল্লাহ নামে এক যুবককে বিয়ে করেন।
আব্দুল্লাহ মির্জাপুর উপজেলার মৈশামুড়া গ্রামের মকবুল হোসেন ও সেলিনা বেগমের ছেলে।২৬ এপ্রিল টাঙ্গাইল কোর্টে বিবাহের ঘোষণা দিয়ে তারা এফিডেভিট করেন।ঘোষণায় উল্লেখ করা হয়েছে তারা উভয়ই প্রাপ্ত বয়স্ক ও সাবালক। ভালোমন্দ বোঝার ক্ষমতা তাদের রয়েছে।
রিপা ধর্মান্তরিত হওয়ার এফিডেভিটে উল্লেখ করেছেন জেনে বুঝে ও সজ্ঞানে তিনি হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলামী শরিয়া মোতাবেক মুসলিম হয়েছেন।ইসলাম ধর্মের রীতি নীতি ধর্মীয় বিধি বিধানে আকৃস্ট হয়ে গত ১৫ এপ্রিল ফজরের নামাজের পর স্থানীয় ইমাম সাহেবের হাত ধরে পবিত্র কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ২৫ এপ্রিল কোর্টে ঘোষণা দিয়ে ধর্মান্তরিত হন। ২৬ এপ্রিল ১লাখ ১ টাকা দেনমোহর ধায্যে রেজিস্ট্রির মাধ্যমে আব্দুল্লাহকে বিয়ে করেছেন। রেজিস্ট্রার এ বালাম নং ০২/১৭-২১ পাতা নং ৬৯।
ধর্মান্তরিত হয়ে ও বিয়ে করার বিষয়ে কোন প্রকার প্ররোচনা করা হয় নাই।স্ব-ইচ্ছায়, স্বজ্ঞানে অন্যের বিনা প্ররোচনায় তিনি ধর্মান্তরিত হয়ে বিয়ে করেছেন।
রিপার সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, গত সাড়ে চার বছর ধরে পাশের গ্রামের আব্দুল্লাহর সঙ্গে তার প্রেমের সম্পর্ক।তারা একে অপরকে ভালোবেসে বিয়ে করেছেন বলে জানিয়েছেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ২৯ এপ্রিল, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    ইয়া মার হাবা আমাদের নতুন মেহমান,আমাদের ইসলামের আলো আপনাকে আলোকিত করেছে আপনি সেই আলোকে কবুল করেছেন আমিন।
    Total Reply(0) Reply
  • Khairul khandaker ২৯ এপ্রিল, ২০২১, ৫:০৬ পিএম says : 3
    ভালো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম ধর্ম গ্রহণ


আরও
আরও পড়ুন