Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

মফস্বল সাংবাদিকদের জীবনের গল্প নিয়ে ‘ব্রেকিং নিউজ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৪:০০ পিএম

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে দেখা যাবে অনলাইন পোর্টালের সাংবাদিকের চরিত্রে। এমন চরিত্রের মাধ্যমে এ তারকা নাটকের দর্শকদের কাছে এবারই প্রথম হাজির হচ্ছেন। যিনি ঢাকার একটি অনলাইন সংবাদ মাধ্যমের মফঃস্বল প্রতিনিধি। চরিত্র বদলের পালায় অপূর্ব নিজেকে ভাঙার এই প্রয়াস ‘ব্রেকিং নিউজ’ নামের একটি নাটকে। নাটকটি রচনা করেছেন রাজীব আহমেদ এবং পরিচালনা করেছেন রুবেল হাসান।

একজন মফস্বল সাংবাদিক যখন কোনো জাতীয় ইস্যু ব্রেক করেন, তখন সারা দেশে এটা নিয়ে হইচই পড়ে যায়। কিন্তু যে সাংবাদিক ঘটনাটি সামনে আনলেন, তার পরিণতি কী হয়- সেই জীবনের গল্প নিয়েই নাটকটি লিখেছেন বলে জানান রাজীব আহমেদ।

‘ব্রেকিং নিউজ’ এর গল্পের ধারণা দিতে গিয়ে পরিচালক রুবেল হাসান জানান, মফঃস্বলের একজন সাংবাদিকের জীবনের টানাপড়েনের গল্প। গল্পটি কাল্পনিক, কোনো সত্য ঘটনা অবলম্বনে নয়। যেখানে একজন সাংবাদিকের না বলা গল্পগুলো উঠে আসবে। দেখা যাবে, তাদের রোজগার কম কিন্তু কিছু কারণে এই পেশা ছাড়তে পারে না।

পরিচালক বলেন, মফঃস্বলের অনলাইন পোর্টালের সাংবাদিকে সংগ্রাম উঠে আসবে। যে শহরে এসে কাজ করতে চাইলেও সুযোগ পায়না। তিনি বলেন, এ নাটকের মাধ্যমে অপূর্ব ভাইকে একটু ভাঙার চেষ্টা করে ব্যতিক্রমভাবে তুলে ধরেছি। যেহেতু এটা নাটক তাই নাটকীয়তা থাকবে। সবশেষে নাটকে একটি বার্তা দেয়া হয়েছে। যেটি মানুষের মধ্যে সচেতনতা ছড়াবে।

অপূর্ব ছাড়াও অভিনয় করেছেন সাবিলা নূর। রয়েছেন কায়েস চৌধুরী, হিন্দোল রায় প্রমুখ। ঈদের দিন একটি বেসরকারি টেলিভিশনে প্রচারের পর ‘ব্রেকিং নিউজ’ প্রচার হবে ঈগল মিউজিকের ইউটিউবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিভি নাটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ