Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালদ্বীপে প্রবাসীদের ভার্চুয়াল ওয়ার্ক পারমিট কার্ড চালু হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৭:৫৩ পিএম

প্রবাসী কর্মীদের জন্য ভার্চুয়াল ওয়ার্ক পারমিট কার্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মালদ্বীপ সরকার। মালদ্বীপের অর্থনীতি মন্ত্রণালয় কর্তৃক প্রবাসীদের প্রবিধান কার্যকর করার পর আগের জারি করা শারীরিক কার্ডের পরিবর্তে ভার্চুয়াল কার্ড চালুর উদ্যোগ নেয়া হয়। দেশটির অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভার্চুয়াল কার্ড ইস্যু করার কাজ এর মধ্যে শুরু হয়েছে। এর মাধ্যমে প্রচুর সুযোগ-সুবিধা তৈরি হবে এবং ব্যয়ও হ্রাস পাবে। প্রবাসীরা যেন সহজেই কার্ড সংগ্রহ করতে পারে ও শারীরিক কার্ডের পাশাপাশি তা ব্যবহার করতে পারে সে ব্যবস্থাও নেয়া হয়েছে।

প্রবাসীরা ওয়ার্ক পারমিট আবেদন প্রক্রিয়া শেষে শারীরিক কার্ডের জন্য [email protected] ইমেলের মাধ্যমে আবেদন করা যাবে। এরপর তিন দিনের মধ্যে শারীরিক কার্ড গ্রহণ করা যাবে এবং ভার্চুয়াল কার্ড আবেদনের ৪৮ ঘণ্টার মধ্যে এক্সপ্যাট অনলাইন সিস্টেমের মাধ্যমে সংগ্রহ করা যাবে। উভয় কার্ডে কিউআর কোড স্ক্যান করে কার্ডের বৈধতা ও মেয়াদ সহজেই চেক করা যাবে বলে মন্ত্রণালয় জানিয়েছে।



 

Show all comments
  • Mohammod Abdus Salam ৩০ এপ্রিল, ২০২১, ৩:১৫ পিএম says : 0
    I am intarest
    Total Reply(0) Reply
  • Mohammod Abdus Salam ৩০ এপ্রিল, ২০২১, ৩:১৭ পিএম says : 0
    খুব ভালো একটা উদ্দোগ,আমি কাজ করতে আগ্রহি
    Total Reply(0) Reply
  • Suzon Akanda ২ মে, ২০২১, ৭:০০ পিএম says : 0
    I need to work permit card
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২৩ ফেব্রুয়ারি, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ