Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মনোহরদীতে শতভাগ ঈদ বোনাসের দাবীতে এমপিওভুক্ত শিক্ষকদের সংবাদ সম্মেলন

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৯:১৬ পিএম

মনোহরদী উপজেলার বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক নেতৃবৃন্দ শতভাগ ঈদ বোনাসের দাবীতে সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার সকালে মনোহরদী সাংবাদিক ফোরাম কার্যালয়ে বাংলাদেশ মাদরাসা শিক্ষক কর্মচারী ফোরাম (বামাশিকফো) সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বামাশিকফো’র কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দেলাওয়ার হোসেন আজিজী। শিক্ষক নেতারা বলেন, ২০০৪ সালে ২২ জানুয়ারির অফিস আদেশের আলোকে এমপিওভুক্ত শিক্ষকরা মূল বেতনের ২৫ শতাংশ বোনাস পান। সে হিসেবে মাধ্যমিক পর্যায়ের এন্ট্রি লেভেলের একজন শিক্ষক ১২ হাজার ৫০০ টাকা বেতন স্কেল অনুযায়ী বোনাস পায় ৩ হাজার ১২৫ টাকা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই সময়ে একজন শিক্ষকের পক্ষে লজ্জাজনক এই বোনাস দিয়ে পরিবার পরিজন নিয়ে ঈদ উৎসব পালন করা কোনভাবেই সম্ভব না। আমরা বামাশিকফোর পক্ষ থেকে আসন্ন ঈদ-উল ফিতর হতে শিক্ষকদেরকে শতভাগ ঈদ বোনাস, সরকারি নিয়ম অনুযায়ী বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদানসহ এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থা জাতীয়করণের জোর দাবি জানাই। অন্যথায় প্রতিবাদ স্বরূপ আমরা পাঁচ লক্ষাধিক শিক্ষককে সাথে নিয়ে জাতীয় প্রেসক্লাবের খোলা চত্বরে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে বাধ্য হবো। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি আকর্ষণ করি।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি রুহুল আমিন সরকার, যুগ্ম মহাসচিব মো. তোফাজ্জল হোসেন, মো. সাইফুল ইসলাম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের আহবায়ক কমিটির সদস্য সচিব জহিরুল ইসলাম ও মনোহরদী উপজেলার সভাপতি খ.ম নূরুল আমিন।



 

Show all comments
  • abdul kahhar ২৯ এপ্রিল, ২০২১, ১১:১৯ পিএম says : 0
    এখন তো একজন ডে লেবারের দৈনিক আয় ৮০০/১২০০ টাকা।তাই ১০০০ বাড়ি ভাড়া,৫০০ টাকা চিকিৎসা আর২৫% উৎসব বর্জন করাই শ্রেয় মনে করি।।
    Total Reply(0) Reply
  • Abdur Rahim ৩০ এপ্রিল, ২০২১, ৪:৫৩ এএম says : 0
    এ ২/১ আনা বোনাস ও বাড়ি ভাড়ার টাকা সরকারকে ফেরত দেওয়াটাই সফলতা আনবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ