Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে হেফাজত নেতা হারুন ইজাহার গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

নগরীর লালখান বাজার মাদরাসা থেকে গ্রেফতার করা হয়েছে হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির শিক্ষা ও সাংস্কৃতি সম্পাদক মুফতি হারুন ইজহারকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর র‌্যাব-৭ চট্টগ্রামের কমান্ডিং অফিসার লে. কর্নেল মশিউর রহমান জুয়েল সাংবাদিকদের জানিয়েছেন, হাটহাজারী সহিংসতার মদদদাতা হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার হাটহাজারী থানার মামলায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। তার আগে বুধবার গভীর রাতে নগরীর লালখান বাজার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদরাসা থেকে মুফতি হারুন ইজহারকে গ্রেফতার করে র‌্যাব। মুফতি হারুন ইজহার নেজামে ইসলাম পার্টির একাংশের সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর পুত্র। এ নিয়ে চট্টগ্রামের হাটহাজারী ও পটিয়া থানায় পুলিশের ১১টি মামলায় ৪০ জন হেফাজত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এসব মামলায় জামায়াত ও যুবদলের দুই নেতাকেও গ্রেফতার করা হয়।
র‌্যাব কর্মকর্তারা জানান, গত ২৬ মার্চ মোদীবিরোধী বিক্ষোভ ও সহিংসতায় হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস, ডাকবাংলোতে ভাঙচুর অগ্নিসংযোগের ঘটনার মদদদাতা ছিলেন হারুন ইজাহার। ঘটনার পর থেকে র‌্যাব তাকে নজরদারিতে রাখে। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদে জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। হারুন ইজাহার বিস্ফোরক মামলায়ও ২০১৩ সালে গ্রেফতার হন। পরে জামিনে মুক্তি পান। ওই মামলায় তার পিতা মুফতি ইজাহারও আসামি। মামলাটি বিচারাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ