Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

৩ মামলায় হেফাজত নেতা মুফতি হারুনকে ২১ দিন রিমান্ডের আবেদন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১০:৪৩ পিএম

চট্টগ্রামের হাটহাজারীর সহিংসতার ঘটনায় তিন মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুফতি হারুন ইজাহারকে সাত দিন করে ২১ দিনের রিমান্ডের আবেদন করছে পুলিশ। আগামী সোমবার এ আবেদনের শুনানি হতে পারে। এদিকে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বৃহস্পতিবার রাত ৮টা ১৫ মিনিটের দিকে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আনজুমান আরা শুনানি শেষে এ আদেশ দেন। একই সঙ্গে গোলাম রব্বানী ইসলামাবাদী নামের হেফাজতের আরেক কর্মীকেও কারাগারে পাঠানো হয়।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হাটহাজারী থানার তিন মামলায় হারুন ইজাহারকে গ্রেপ্তার দেখানো হয়। পরে তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়। আরেকজনকে দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, তাকে তিন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ তিন মামলায় হারুন ইজাহারের সাত দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে। সোমবার শুনানি হতে পারে।

বুধবার রাতে ইজাহার ও রব্বানীকে নগরীর লালখান বাজার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে আটকের পর বৃহস্পতিবার বিকেলে র‍্যাব বলছে, হাটহাজারীর সহিংসতার ঘটনার ‘মদদদাতা’ ইজাহার। আটকের পর হারুনকে নগরীর পতেঙ্গা র‍্যাব-৭ কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করে র‍্যাব। বিকেলে তাকে র‍্যাব কার্যালয় থেকে হাটহাজারী থানায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সন্ধ্যার পর আদালতে আনা হয়।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৩০ এপ্রিল, ২০২১, ১২:৩৭ এএম says : 0
    আলেমদের হাফেজ মুফতিদের বিরুদ্ধে মামলা এবং গ্রেফতার এবং রিমান্ড দিতে সময় বেশি লাগে না,কিন্তু বসুন্ধরার এম ডি কে খোঁজ করে পাওয়া যায় না,এইটা কি একটা সাধীন দেশ,
    Total Reply(0) Reply
  • মোঃ রহমান ৩০ এপ্রিল, ২০২১, ৩:১৭ এএম says : 0
    বসুন্ধরার আনভিরের বউ পোলাপান ইতোমধ্যে পগারপার!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত নেতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ