Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকল্প না রেখে টিকা আমদানির সিদ্ধান্ত ছিল ভুল -বিবৃতিতে জি এম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

টিকা কূটনীতিতে সরকার অদূরদর্শিতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, করোনা টিকা নিয়ে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা আছে কিনা সেটা স্পষ্ট নয়। টিকার বিষয়ে জনগণ বিস্তারিত জানতে চায়। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ টিকা নিতে দেশে এখনও কয়েক লাখ মানুষ অস্থিারতার সাথে অপেক্ষা করছেন। এখন প্রমাণ হলো বিকল্প উৎস না রেখে শুধু অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা আমদানির সিদ্ধান্ত ভুল ছিলো। আন্তর্জাতিক টিকা ক‚টনীতিতে অদ‚রদর্শীতার পরিচয় দিয়েছিলো বাংলাদেশ। জাপা চেয়ারম্যান বলেন, রাশিয়ার স্পুটনিক ভি এবং চীনের সিনোফার্মের ভ্যাকসিন আমদানি ও যৌথ উৎপাদনের পাশাপাশি ভারত থেকে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড আমদানিতে প্রচেষ্টা থাকতে হবে বাংলাদেশের। দেশের অভ্যন্তরে গেøাব বায়েটেকের ‘বঙ্গভ্যাক্স’কে সর্বাত্মক সহযোগিতা দেওয়া হলে এ মুূহূর্তে দেশীয় উৎস থেকে তৈরি টিকা পাওয়ার উজ্জল সম্ভাবনা থাকতো। সে বিষয়ে যথাযথ ব্যবস্থা এখনো নেওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জি এম কাদের

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ