Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানে রেল দুর্ঘটনায় ৬ জন নিহত

প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ২:৫০ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৬

ইনকিলাব অনলাইন ডেস্ক : পাকিস্তানের মধ্য পাঞ্জাব এলাকায় এক রেল দুর্ঘটনায় ছয় জন নিহত এবং দেড়শ জন আহত হয়েছে।

বুধবার দিবাগত রাত ২টা ৩০ মিনিটের দিকে পাকিস্তানের মুলতানের ২৫ কিলোমিটার দূরে বুচ রেলওয়ে স্টেশনে দুই ট্রেন দুর্ঘটনায় পড়ে। একটি যাত্রীবাহী ট্রেন দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনকে ধাক্কা দিলে ছিটকে পড়া বগির ছয়জনের মৃত্যু হয়েছে।

আলজাজিরা ও ডন অনলাইনের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।

জিও টিভির বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, পেশোয়ার থেকে করাচিগামী যাত্রীবাহী আওয়ামী এক্সপ্রেস ট্রেনটি পণ্যবাহী ট্রেনটিকে ধাক্কা দেয়। পাঞ্জাব রাজ্যের মুলতান শহর থেকে ২৫ কিলোমিটার দূরে এ দুর্ঘটনা ঘটে।

টিভি ফুটেজে দেখা যায়, রাতেই উদ্ধার কর্মীরা বিধ্বস্ত ও উল্টে পড়া বগিগুলোতে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। স্থানীয় জনগণ তাদের সঙ্গে যোগ দেন। বগির ভেতর থেকে বেশ কয়েকজন যাত্রীকে উদ্ধার করতে দেখা যায়।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তিন দিনের সরকারি ছুটি ছিল। ঈদের ছুটিতে গ্রামের বাড়ি যাওয়া অনেকে বুধবার ট্রেন ধরে শহরে কর্মস্থলে ফিরছিলেন।

কর্মকর্তা জানিয়েছেন, ঈদের ছুটির কারণে উদ্ধার তৎপরতায় বিলম্ব হয়েছে। পাকিস্তানের প্রায় ১৯ কোটি মানুষের মধ্যে অধিকাংশই মুসলমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন