Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘সপ্তাহের সেরা ব্যক্তিত্ব’ হিসাবে নির্বাচিত হলেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ৭:১৮ পিএম

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার সাপ্তাহিক অনুষ্ঠান সিবাক-উল-আখবারে (সংবাদ প্রতিযোগিতা) ‘সপ্তাহের সেরা ব্যক্তিত্ব’ হিসাবে নির্বাচিত হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ইসলামফোবিয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আসায় ও এটি নিরসনে তার প্রচেষ্টার স্বীকৃতি হিসাবে তাকে এই সম্মাননা দেয়া হয়।

‘সিবাক-উল-আখবর’ আল জাজিরা টিভিতে আরবিতে একটি সাপ্তাহিক ইন্টারেক্টিভ এবং এক ঘন্টার লাইভ অনুষ্ঠান। প্রোগ্রামটি আরব দেশগুলিতে খুব বিখ্যাত। প্রোগ্রাম চলাকালীন চ্যানেলটি সপ্তাহের তিন থেকে চারটি শীর্ষ সংবাদ বাছাই করে এবং পরবর্তীকালে শীর্ষস্থানীয় সংবাদের গল্প এবং ব্যক্তিত্ব কে তা নিয়ে দর্শকদের ভোট দিতে বলা হয়। প্রোগ্রামটি সংবাদ প্রতিবেদনের পাশাপাশি অতিথিদের সাক্ষাৎকারগুলিও প্রচার করে।

আল-জাজিরার দর্শক/ভক্তরা সিবাক-উল-আখবার শোতে (গত ২৪ এপ্রিল অনুষ্ঠিত) প্রধানমন্ত্রী ইমরান খানকে ইসলামফোবিয়ার বিরুদ্ধে তার যুক্তিসঙ্গত মতামতের জন্য ‘সপ্তাহের সেরা ব্যক্তিত্ব’ হিসাবে ভোট দিয়েছিলেন। অনুষ্ঠানের প্রাথমিক অংশে অ্যাঙ্কর প্রধানমন্ত্রী ইমরান খানের কৃতিত্ব তুলে ধরেন এবং পরে তিনি এ বিষয়ে পাকিস্তানের একটি বেসরকারী টিভি চ্যানেলের অ্যাঙ্কর শওকত পরচার মন্তব্য তুলে ধরেন।

২০১৯ সালের অক্টোবরে, জর্ডানের রয়েল ইসলামিক স্ট্র্যাটেজিক স্টাডিজ সেন্টার বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মুসলমানদের তালিকায় প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘বছরের সেরা ব্যক্তি’ হিসাবে নির্বাচিত করেছিল। কেন্দ্রটি জর্ডানে রয়্যাল আল আল-বায়েত ইনস্টিটিউট ফর ইসলামিক থট-এর একটি স্বায়ত্তশাসিত গবেষণা সত্তা। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ