Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মাদরাসায় দুর্ধর্ষ চুরি

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ৯:২৪ পিএম

সেনবাগে মাদরাসার কম্পিউটার ল্যাবের তালা ভেঙে ২০টি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। সেনবাগ পৌরসভার ৪নং ওয়ার্ডের দক্ষিণ কাদরা গ্রামের কাদরা হামিদিয়া দাখিল মাদরাসায় গত বৃহস্পতিবার রাতের যে কোন এক সময়ে দুর্ধর্ষ এ চুরির ঘটনা ঘটে। গতকাল দুপুর পৌনে ১টায় সেনবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মাদরাসা সুপার।

এর আগে, সকাল ৭টায় কাদরা হামিদিয়া দাখিল মাদরাসার নাইট গার্ড আবুল হোসেন (৭০), চুরির ঘটনাটি টের পেয়ে সংশ্লিষ্টদের এ বিষয়ে অবহিত করে। খবর পেয়ে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ এমরান ও সেনবাগ থানার অফিসার ইনচার্জ আবদুল বাতেন মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেন।
কাদরা হামিদিয়া দাখিল মাদরাসার সাবেক সুপারিনটেন্ড ও স্থানীয় বাসিন্দা ইমাম উদ্দিন জানান, স্থানীয় মাদকাসক্ত বখাটে কতিপয় যুবক এ ঘটনা ঘটিয়েছে। পুলিশের তৎপরতা থাকলে চুরি যাওয়া কম্পিউটার উদ্ধার করা যাবে।
কাদরা হামিদিয়া দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মো. হানিফ জানান, চুরির ঘটনায় মাদরাসার পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ ঘটনায় মাদরাসায় পড়–য়া শিক্ষার্থীদের ক্ষতি হয়ে গেল।
মাদরাসা সূত্রে জানা যায়, ২০১৮ সালে শিক্ষা মন্ত্রণালয়ের পেসিক প্রকল্পের অধীনে মাদরাসায় ২১টি কম্পিউটার সেট বরাদ্ধ দেয় সরকার। এরমধ্যে একটি কম্পিউটার অফিসে ব্যবহার করা হয়। কম্পিউটার ল্যাবে থাকা ২০টি কম্পিউটার সেটই চুরি হয়ে যায়

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন