Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

‘লকডাউন তামাশায় পরিণত হয়েছে’

বাম গণতান্ত্রিক ফ্রন্টের বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ৯:৫০ পিএম

করোনা সংক্রমণ প্রতিরোধে ক্যাটাগরি ভাগ করে লকডাউন এবং লকডাউনে শ্রমজীবীদের জন্য এক মাসের খাদ্য ও নগদ পাঁচ হাজার টাকা দেওয়ার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। নেতারা বলেছেন, লকডাউনে বিভিন্ন দেশে শ্রমজীবীদের জন্য খাদ্য ও নগদ অর্থ সহায়তা দিলেও এ দেশে সেটা করা হয়নি। ফলে লকডাউন তামাশায় পরিগণিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশে নেতারা এসব কথা বলেন। প্রতিদিন কমপক্ষে ১ লাখ করোনা টেস্ট, বিনামূল্যে করোনা চিকিৎসা ও ভ্যাকসিন নিশ্চিত করা, নিরবচ্ছিন্ন অপিজেন সরবরাহ এবং লকডাউনে শ্রমজীবীদের জন্য এক মাসের খাদ্য ও নগদ পাঁচ হাজার টাকা প্রদানসহ বিভিন্ন দাবিতে দেশব্যাপী বিক্ষোভের কেন্দ্রীয় কর্মস‚চি হিসেবে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাম নেতারা বলেন, স্বাস্থ্য খাতে সমন্বয়হীনতা ও সীমাহীন দুর্নীতি-লুটপাট করোনায় জনগণের স্বাস্থ্যসেবা পাওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি করেছে। এই দুর্নীতি বন্ধ এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। করোনার ভ্যাকসিন নিয়েও সরকারের সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়েছে। একটি মাত্র উৎসের ওপর নির্ভর করা মোটেও সমীচীন হয়নি। ভারত থেকে শিক্ষা নিয়ে সব হাসপাতালে অক্সিজেন প্লান্ট বসিয়ে নিরবচ্ছিন্ন অপিজেন সরবরাহের দাবি জানিয়ে নেতারা বলেন, না হলে আমাদেরও সম‚হ বিপদে পড়তে হবে।
বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাইফুল হক, রাজেকুজ্জামান রতন, আব্দুল্লাহ কাফি রতন, মানস নন্দী, নজরুল ইসলাম, বাচ্চু ভূইয়া, শহীদুল ইসলাম সবুজ, হামিদুল হক খালেকুজ্জামান লিপন প্রমূখ। । উপস্থিত ছিলেন বাসদের নেতা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা আকবর খান, বাসদের (মার্কসবাদী) ফখরুদ্দিন কবীর আতিক, সমাজতান্ত্রিক আন্দোলনের রুবেল শিকদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ