Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পৃথ্বীর তান্ডবে লন্ডভন্ড কলকাতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ১২:০৩ এএম

শিভাম দুবের করা ইনিংসের প্রথম ওভারে টানা ৬টি চার হাঁকিয়ে শুরু করেন পৃথ্বী শ। মাত্র ৪১ বলে ৮২ রান করে যখন থেমেছেন তখন জয় থেকে মাত্র ৯ রান দূরে। শেষ পর্যন্ত কলকাতা নাইটরাইডার্সকে লন্ডভন্ড করে ৭ উইকেটে জয় নিয়ে মাঠ ছেড়েছে দিল্লী ক্যাপিটালস।
গতপরশু আহেমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএলের ২৫তম ম্যাচে কলকাতা মুখোমুখি দিল্লী ক্যাপিটালসের। এই ম্যাচে টস হেরে ব্যাটিং করতে নেমে কলকাতা ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে।
টার্গেটে খেলতে নেমে ২১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লী। ৪৭ বলে ৪৬ রান করে ধাওয়ান আউট হলে ১৩২ রানে ভাঙে ওপেনিং জুটি। ধাওয়ান থেমে গেলেও থামেননি পৃথ্বী। ১১ চার ও ৩টি ছয়ে ৮২ রান করে জয়ের ভিত গড়ে সাজঘরে ফেরেন এই ওপেনার।
প্যাট কামিন্সের বলে ৬ হাঁকিয়ে জয় নিশ্চিত করতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন রিশাভ পান্ত। তার ব্যাট থেকে আসে ৮ বলে ১৬ রান। দলকে জিতিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মার্কুস স্টয়নিস (৬) ও শিমরন হেটমায়ার (০)। কলকাতার হয়ে ৩টি উইকেট নেন প্যাট কামিন্স।
এর আগে আন্দ্রে রাসেলের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে দিল্লী ক্যাপিটালসকে লড়াকু স্কোর দিতে পেরেছে কলকাতা। এডউইন মরগ্যান ০ রানে সাজঘরে ফিরে গেলে ক্রিজে আসেন রাসেল। প্রথম দিকে খেলতে থাকেন ধীরগতিতে। প্রথম ওভার বাউন্ডারি আসে ১৬ বলের সময়। এর আগে ১টি চারও ছিল না।
১৮ বলে ১৬ রান করে রাসেল যখন ক্রিজে তখন ইনিংসের বাকি ১৮ বল। এরপরেই শুরু হয় এই ক্যারিবিয়ানের ঝড়। শেষ ৯ বলে করেন ২৯ রান। ৪টি ছয়ে সাজানো সেই ঝড়ে কলকাতার রান দেড়শ পার হয়।
ওপেনার নিতিশ রানার ব্যাট থেকে আসে ১২ বলে ১৫ রান। আরেক ওপেনার শুভমান গিল রানের দেখা পেয়েছেন। তবে তার ইনিংসটি ছিল ধীরগতির। ৩৮ বলে করেন ৪৩ রান। ১৭ বলে ১৯ আসে রাহুল ত্রিপাঠির ব্যাট থেকে। টপ অর্ডার ব্যাটসম্যানরা বেশি বল হজম করায় চাপ হয়ে দাঁড়ায় রাসেলদের জন্য।
১০ বলে ১৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন দীনেশ কার্তিক। রাসেলের সঙ্গে ১৩ বলে ১১ রান করে অপরাজিত ছিলেন প্যাট কামিন্স। দিল্লীর হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন ললিত যাদব ও অক্ষর প্যাটেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লন্ডভন্ড কলকাতা
আরও পড়ুন