Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসায়ীর গুদামে সরকারি চাল

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ১২:০২ এএম

কুষ্টিয়ার সদরে এক ব্যবসায়ীর গুদামে পাওয়া গেছে সাড়ে ১৩ টন সরকারি চাল। চাল পাওয়ার পর পুলিশ গুদামটি বন্ধ করে দিয়েছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট মাদরাসা পাড়ার ওই গুদামে চালের বস্তা পাওয়া যায়।
গতকাল সকালে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবীর এ তথ্য জানান। গুদামটির মালিক আবু তালেব। স্থানীয় ব্যবসায়ী সাইফুল খন্দকার তার কাছ থেকে ভাড়া নিয়ে এটি ব্যবহার করে।
স্থানীয় লোকজন প্রথমে সাইফুলের গুদামে রাখা ‘ শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ স্লোগান লেখা ও খাদ্য অধিদপ্তরের সিল মারা বস্তায় চালের বিষয়টি টের পেয়ে ৯৯৯-এ ফোন দিলে জগতী পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) মেহেদী ঘটনাস্থলে যান।
ওসি শওকত কবীর জানান, গুদাম পরিদর্শন করে তা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। খাদ্য অধিদপ্তরের পক্ষ থেকে তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
ব্যবসায়ী সাইফুলের দাবি, তিনি কুষ্টিয়া পুলিশ লাইন থেকে ৩৮ টাকা দরে চাল কিনে ৪০ টাকায় বিক্রি করছেন। কিন্তু চাল কেনার কোনো বৈধ কাগজ তিনি দেখাতে পারেননি। কুষ্টিয়া জেলা খাদ্য পরিদর্শক জহুরুল আলম জানান, গুদামটি পুলিশের তত্ত্বাবধানে আছে। কোনো পরিবর্তন না করে এটি যেমন আছে তেমন রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কাল তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাল

১১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ