Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

চমেক হাসপাতালে চতুর্থ দিনের মতো চলছে ইন্টার্ন চিকিৎসক ধর্মঘট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ১:১২ পিএম

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চতুর্থ দিনেও কাজে যোগ দেননি ইন্টার্ন চিকিৎসকরা। টানা কর্মবিরতি অব্যাহত রেখেছেন ইন্টার্ন চিকিৎসকরা। ফলে মারাত্মক ভোগান্তিতে পড়েছেন হাসপাতালের রোগীরা। করোনাকালে দূরদূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। চিকিৎসা না পেয়ে অনেকে হাসপাতাল ছেড়ে যাচ্ছেন। শনিবার হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা বঞ্চিত রোগী ও তাদের স্বজনদের হাহাকার করতে দেখা যায়। আন্দোলনরত চিকিৎসকেরা কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। চমেক হাসপাতালের ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. ওসমান গনি সাংবাদিকদের  বলেন, ঘটনার কয়েকদিন পার হলেও এখনও দোষীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাই গ্রহণ করেনি কর্তৃপক্ষ। তাই আজকে (শনিবার) হাসপাতালের পরিচালকের রুমের সামনে চিকিৎসকরা অবস্থান কর্মসূচি পালন করবেন। এরপরও সমাধান না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
গত মঙ্গলবার (২৭ এপ্রিল) চমেক ক্যান্টিনে এক নেতাকে কটুক্তির ঘটনায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।এ সময় কয়েক জন চিকিৎসক হামলার শিকার হন। এর জের ধরে পরের দিন বুধবার থেকে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে। এরই মধ্যে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবিরের নেতৃত্বে দুই দফায় সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে বিবাদমান দুই গ্রুপ, সাবেক মেয়র আ জ ম নাছির ও শিক্ষা উপমন্ত্রী নওফেলের অনুসারীরা অংশ নেন। তবে বৈঠকে কোনো সমাধান না হওয়ায় বৃহস্পতিবার উভয়পক্ষ পাঁচলাইশ থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেন। ঘটনা তদন্তে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে কর্মবিরতি অব্যাহত থাকায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন রোগীরা।#র ই সেলিম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ