Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে নমুনা পরিক্ষা হ্রাসের সাথে কোভিড-১৯ রোগীও কমল গত ২৪ ঘন্টায় কোন মৃত্যু সংবাদ ছিলনা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ২:১৮ পিএম

নমুনা পরিক্ষা অর্ধেকেরও বেশী হ্রাসের সাথে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ রোগী সনাক্তের সংখ্যাও হ্রাস পেল। তবে টানা ৩দিন পরে গত ২৪ ঘন্টায় এ অঞ্চলে কোন করোনা রোগীর মৃত্যু সংবাদ ছিলনা। শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় নতুন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ জন। এ নিয়ে এপ্রিল মাসের ৩০ দিনে দক্ষিণাঞ্চলে ৩ হাজার ১৫৯ জনের করোনা সংক্রমনের মধ্যে মারা গেছেন ৫০ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ হজার ৫৬২ জনে উন্নীত হল। এ পর্যন্ত মোট মৃত্যু সংখ্যাটা ২৬২। মৃত্যুহার ১.৮০%। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় ৪৪ জন সহ সর্বমোট ১১ হাজার ৮৪৯ জন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার হার ৮১.৩৭%, যা আগের দিনের তুলনায় দশমিক ৯ ভাগ বেশী।

শণিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ ও ভোলা জেনারেল হাসাতালের আর-টি পিসিআর ল্যাব সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলায় মাত্র ২১০ জনের নমুনা পরিক্ষায় ৪৮ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। সনাক্তের হার অবশ্য আগের দিনের সমান ১৫.৩০ ভাগই রয়েছে। এপর্যন্ত দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৯৬ হাজার ১৯ জনের নমুনা পরিক্ষায় ১৪ হাজার ৫৬২ জনের পজিটিভ সনাক্ত হল।
শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে আক্রান্তের সংখ্যা ছিল ১৬ জন। যারমধ্যে মহানগরীতেই সংখ্যাটা ১৪ জনের মত। এনিয়ে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৬ হাজার ৬১৮ জনে। মারা গেছেন ১০৯ জন। দ্বীপজেলা ভোলাতে গত ২৪ ঘন্টায় অরো ১১ জনে সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ৭৬১ জনে। এপর্যন্ত মারা গেছেন ২৪ জন। পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় নতুনকরে ৭জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ২ হাজার ১২৩ জন আক্রান্তের মধ্যে ৫০ জনের মৃত্যু হয়েছে।
অপরদিকে ছোট জেলা ঝালকাঠীতেও গত ২৪ ঘন্টায় ৩ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত মোট সনাক্ত ১ হাজার ২৬৮ জনের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। আর পিরোজপুর ও বরগুনাতে গত ২৪ ঘন্টায় ১জন করে করোনা সংক্রমনের শিকার হয়েছেন। এরমধ্যে পিরোজপুরে মোট আক্রান্ত ১ হাজার ৫৭৯ জনের মধ্যে ৩১ জনের মৃত্যু ঘটেছে। আর ঝালকাঠীতে এ পর্যন্ত আক্রান্ত ১ হাজার ২৬৮ জনের মধ্যে ২৪ জন মারা গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ