Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তালীমী বোর্ড উত্তরার ৫ম বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৫:২৬ পিএম

বৃহত্তর উত্তরার কওমি মাদরাসাসমূহের সমন্বয়ে গঠিত বেফাকের সহযোগী আঞ্চলিক শিক্ষা বোর্ড হাইআতুত ‎তালীম ওয়াততারবিয়া লিলমাদারিসিল কওমিয়া (তালীমী বোর্ড উত্তরা) ঢাকার ৫ম বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত ‎হয়েছে।‎ শনিবার (১ মে) বাদ যোহর বোর্ডের কার্যালয় জামিয়া বাবুস সালাম বিমানবন্দরে পরীক্ষা নিয়ন্ত্রক ‎মুফতি মুহাম্মদ আব্বাস বোর্ডের সিনিয়র সহসভাপতি মাওলানা আবু সাবিত হেদায়াতুল্লাহ সিদ্দীকী দা.বা. এর নিকট ফলাফল হস্তান্তরের পর তিনি ‎আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।‎

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বোর্ডের মহাসচিব মাওলানা আনিছুর রহমান, যুগ্ম মহাসচিববৃন্দ, পরীক্ষা কমিটির সদস্যগণ, নিরীক্ষকবৃন্দ, বোর্ড কমিটির সদস্যবৃন্দ ও পরীক্ষায় ‎অংশগ্রহণকারী মাদরাসাসমূহের প্রতিনিধিগণ।

গত ২০ মার্চ ২০২১ ইং শুরু হয়ে ৪ এপ্রিল ‎‎২০২১ইং শেষ হওয়া এবারের বৃত্তি পরীক্ষায় দরসিয়াত বিভাগে ৩০১জন ও হিফযুল কুরআন বিভাগে ৯০৯ জনসহ  মোট ‎‎১২১০জন পরীক্ষাথী অংশ নেয়। গড় পাসের হার ৯২.৩৯%। দরসিয়াতে ৮৩.৩৮% এবং হিফযুল কুরআনে ৯৫.৩৭%। দরসিয়াত ও ‎হিফযুল কুরআনের বিভিন্ন স্তরে ১২৭ জন বৃত্তির জন্য মনোনীত হয়। হিফয ও দরসিয়াতে মোট A+ (মুমতায) পেয়েছে ‎‎৩৫৯জন। পরীক্ষার ফলাফলের সকল তথ্য বোর্ডের নিজস্ব ওয়েব সাইট http://www.talimiboarduttara.com এ পাওয়া ‎যাবে।‎

ফলাফল অনুষ্ঠানের আলোচনায় বোর্ডের মহাসচিব মাওলানা আনিছুর রহমান বলেন,গত বছরের চেয়ে ‎এবারের ফলাফল সব দিক থেকেই অনেক ভাল। বোর্ড ও মাদরাসাগুলোর সমন্বিত উদ্দ্যোগ ও মনোযোগের ফলে ছাত্রদের ‎মাঝে পড়ালেখায় প্রতিযোগিতা ভাব ফুটে উঠেছে। আশা করি ভবিষ্যতে এ ধারাবাহিকতা বজায় থাকলে শিক্ষা-দীক্ষার মান ‎উত্তরোত্তর আরো বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ।



 

Show all comments
  • হাবিবা আক্তার ১১ মে, ২০২১, ৮:৪১ এএম says : 0
    রিজল্ট পাইতেচি না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফলাফল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ