Inqilab Logo

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে হেফাজতের কেন্দ্রীয় নেতাসহ আরো ৩ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৬:২৮ পিএম | আপডেট : ৬:৫৪ পিএম, ১ মে, ২০২১

চট্টগ্রামে হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব জাফর আহমদসহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে তাদের হাটহাজারী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এদের মধ্যে একজন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতাও আছেন। জাফর আহমদের বিরুদ্ধে গত ২৬ মার্চ হাটহাজারী থানায় আক্রমণ, ভূমি অফিসে অগ্নিসংযোগের অভিযোগ আছে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতার বাকি দু’জন হলেন— কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য আকরাম উদ্দিন পাভেল ও হেফাজত কর্মী মো. সালাহউদ্দিন। হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, গত ২৬ মার্চ হাটহাজারীতে যে তাণ্ডবের ঘটনা ঘটেছে, এর ইন্ধনদাতা হিসেবে জাফর আহমদের সম্পৃক্ততা আমরা তদন্তে পেয়েছি। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় সরাসরি জড়িত একজন হেফাজত কর্মী এবং মদতদাতা হিসেবে ছাত্রদলের একজন সাবেক কেন্দ্রীয় নেতাকেও গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে ২৬ মার্চ হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে চার জন নিহত হওয়ার ঘটনায় সেখানে ভাঙচুরের ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ ১০টি মামলা করে। পটিয়া থানা পুলিশের উপর হামলার ঘটনায় সেখানেও দুই টি মামলা হয়েছে। এসব মামলায় এ পর্যন্ত অর্ধশতাধিক নেতা কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত নেতা গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ