Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

হবিগঞ্জে ইউএনওর স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগে কারাগারে প্রকল্প কর্মকর্তা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৭:২৮ পিএম

হবিগঞ্জের মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের ঘটনায় আটক হয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলাম। এরপর আজ শনিবার আদালতের মাধ্যমে পাঠানো হয় কারাগারে। এর আগে দুপুরে হবিগঞ্জ আদালতে সোপর্দ করা হয় তাকে। গতকাল শুক্রবার রাতে চুনারুঘাট উপজেলা সদর থেকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলামকে আটক করে পুলিশ।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ মাসুদুল ইসলাম বেশ কিছুদিন ধরে উপজেলার দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্প সহ বেশ কয়েকটি খাতে ইউএনওর স্বাক্ষর জাল করে টাকা আত্মসাৎ করেছিলেন। বিষয়টি সম্প্রতি নজরে আসে ইউএনও ফাতেমা তুজ জোহরার। পরে শুক্রবার বিকেলে মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন তিনি। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার রাত ১১টার দিকে মাধবপুর থানার একদল পুলিশ চুনারুঘাট উপজেলা সদর থেকে পিআইও মোহাম্মদ মাসুদুল ইসলামকে আটক করা হয়। দীর্ঘ তিন বছর ধরে মাধবপুর উপজেলায় কর্মরত আছেন তিনি। তার বাড়ি জামালপুর জেলাতে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক বলেন, ‘ইউএনও’র লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে আটক করা হয় পিআইওকে। আজ (শনিবার) দুপুরে তাকে গ্রেপ্তার দেখিয়ে হবিগঞ্জ আদালতে প্রেরণ করলে পরে তাকে জেল হাজতে পাঠানো হয়।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা তুজ জোহরা জানান, দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্পসহ বেশ কয়েকটি খাতে স্বাক্ষর জাল করেছেন আটককৃত পিআইও। যদিও আত্মসাতকৃত টাকার পরিমান এখনো নির্ধারন হয়নি। তদন্তে তার পরিমান বের হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ