Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

জয়ে দ্বিতীয় লেগ শুরু মোহামেডানের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৭:৫৯ পিএম

পরশি আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে জয়ে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় লেগ শুরু করলো ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মোহামেডান ২-১ গোলে হারায় আরামবাগকে। বিজয়ী দলের হয়ে মালির ফরোয়ার্ড সোলেমানে দিয়াবাতে একাই দু’গোল করেন। আরামবাগ একমাত্র গোলটি পায় আত্মঘাতী (হাবিবুর রহমান সোহাগ)।

প্রচন্ড তাপদাহে শনিবার ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে লড়ে মোহামেডান। ফলে ৯ মিনিটেই সাফল্য পায় তারা। এসময় হাবিবুর রহমান সোহাগের ফ্রি-কিক থেকে সোলেমানে দিয়াবাতে আলতো টোকায় বল জালে পাঠালে এগিয়ে যায় মোহামেডান (১-০)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই আত্মঘাতী গোল হজম করে সাদাকালোরা। ম্যাচের ৪৬ মিনিটে বাঁ দিক থেকে আসা বল ক্লিয়ার করতে গিয়ে তা নিজেদের জালে পাঠিয়ে দেন মোহামেডানের হাবিবুর রহমান সোহাগ (১-১)। তবে ম্যাচের যোগকরা সময়ে (৯০+২ মিনিট) সোলেমানে দিয়াবাতে দারুণ শটে নিজের দ্বিতীয় গোল করে মোহামেডানকে জয় এনে দেন (২-১)।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে হেরে লিগের প্রথম পর্ব শেষ করলেও আরামবাগের বিপক্ষে জয় দিয়ে দ্বিতীয় পর্ব শুরু করলো সাদাকালোরা। ম্যাচ জিতে মোহামেডান ১৩ খেলায় ছয় জয়, চার ড্র ও তিন হারে ২২ পয়েন্ট পেয়ে তালিকায় ষষ্ঠস্থানেই রইল। সমান ম্যাচে এক ড্র ও ১২ হারে মাত্র ১ পয়েন্ট নিয়ে সবার শেষে অবস্থান আরামবাগের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন