Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের সিদ্ধান্ত নেপালের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২১, ২:৪৯ পিএম

ভারতে মহামারির ভয়াবহ পরিস্থিতির কারণে ভারতের সঙ্গে ২২ বর্ডার পয়েন্ট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নেপাল সরকার। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, গত শুক্রবার দেশটির কোভিড ক্রাইসিস ম্যানেজমেন্ট কো-অর্ডিনেশন কমিটি (সিসিএমসি)-তে বিষয়টি নিয়ে আলোচনা হয়। ওই আলোচনার ভিত্তিতে শুক্রবার ভারতের সঙ্গে থাকা মোট ৩৫টি সীমান্ত পয়েন্টের মধ্যে ২২টি বন্ধের সুপারিশ করে কমিটি। ওই সুপারিশের ভিত্তিতেই সরকার সিদ্ধান্ত বর্ডার পয়েন্টগুলো বন্ধের সিদ্ধান্ত নেয়। এর ফলে দুই দেশের মধ্যে থাকা ৩৫টি পয়েন্টের মধ্যে এখন ১৩টি বর্ডার পয়েন্ট খোলা রয়েছে।
শনিবার নেপালের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুধু গত ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও পাঁচ হাজার ৭৬৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
আন্তর্জতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস-এর হিসাব অনুযায়ী, নেপালে এখন পর্যন্ত তিন লাখ ২৮ হাজার ৮৯৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে তিন হাজার ২৯৮ জনের মৃত্যু হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, ক্রমবর্ধমান সংক্রমণের ফলে হাসপাতালগুলোতে শয্যা সংকট দেখা দিয়েছে। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-নেপাল

১৫ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ