Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্যাটিংয়ে বাটলার, বোলিংয়ে মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১২:০১ এএম

জস বাটলারের অবিশ্বাস্য ব্যাটিংয়ের পর বল হাতে দারুণ পারফর্ম করলেন মুস্তাফিজুর রহমান। তাতে এই আইপিএলে সাত ম্যাচে তৃতীয় জয় পেলো রাজস্থান রয়্যালস। গতকাল দিল্লির অরুণ জেট লি স্টেডিয়ামে হায়দরাবাদকে ৫৫ রানে হারিয়েছে তারা। এই জয়ে সাত ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে সাত থেকে পাঁচ নম্বরে উঠে গেলো রাজস্থান। সমান খেলে মাত্র একটি জয়ে হায়দরাবাদ আছে সবার শেষে। সমান ১০ পয়েন্ট নিয়ে সেরা তিনে চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৮ পয়েন্ট নিয়ে মোস্তাফিজদের উপরে মুম্বাই ইন্ডিয়ান্স।
পাওয়ার প্লে শেষ হতেই ফিজের হাতে পতন হায়দরাবাদের উদ্বোধনী জুটি। মানীষ পান্ডের প্যাডে লেগে স্টাম্প ভাঙলো। দ্বিতীয় স্পেলে মোহাম্মদ নবী এক্সট্রা কাভার দিয়ে বল মারলেন, অনেক উঁচুতে উঠে বল সহজেই বন্দি হলো অনুজ রাওয়াতের হাতে। আগের ওভারে জোড়া উইকেট নেওয়া ক্রিস মরিস লং অফে নিলেন রশিদ খানের ক্যাচ। ৪ ওভারে ২০ রান দিয়ে মুস্তাফিজের শিকার ৩ উইকেট। সমান তিন উইকেট পেয়েছেন মরিসও, কিন্তু চার ওভার শেষে রান দিয়েছেন ২৯। বাংলাদেশি ও দক্ষিণ আফ্রিকান বোলারের দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত হায়দরাবাদ ২২১ রানের কঠিন লক্ষ্য ছুঁতে পারেনি। ৮ উইকেটে ১৬৫ রানে শেষ হয় তাদের ইনিংস। তাদের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন মানীষ। দ্বিতীয় সেরা ৩০ রান আসে জনি বেয়ারস্টোর ব্যাটে।

এর আগে হায়দরাবাদের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে রান পাহাড় গড়ে রাজস্থান। যাতে সবচেয়ে বড় অবদান বাটলারের। ডানহাতি ইংলিশ ব্যাটসম্যানের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিতে ৩ উইকেটে ২২০ রান করে প্রথম আসরের আইপিএল চ্যাম্পিয়নরা। এটি এই আসরের দ্বিতীয় যৌথ সর্বোচ্চ দলীয় রান। ৩৯ বলে চারটি চার ও দুটি ছয়ে এই আসরে নিজের প্রথম হাফ সেঞ্চুরি করেন বাটলার। বাকি পঞ্চাশ করতে খেলেছেন আর মাত্র ১৭ বল। ৫৬ বলে ১০ চার ও ৫ ছয়ে শতক হাঁকান তিনি। এই আইপিএলে তৃতীয় খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি করলেন বাটলার। তার আগে ক্লাব সতীর্থ ও অধিনায়ক সাঞ্জু স্যামসন ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেবদূত পাডিক্কাল একশ করেন।

আইপিএলে এরআগে গতপরশু দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। মঈন আলী, ফাফ ডু প্লেসিস ও আম্বাত্তি রাইডুর ফিফটিতে মুম্বাইয়ে সামনে ২১৯ রানের বিশাল লক্ষ্য দেয় মহেন্দ্র সিং ধোনির দল। জবাবে কাইরন পোলার্ডের তান্ডবে ধোনির দলকে মুম্বাই ইন্ডিয়ানস হারিয়েছে চার উইকেটের ব্যবধানে। ৬ চার ও ৮ ছক্কায় ৩৪ বলে ৮৭ রান করেন তিনি। ইনিংসের একেবারে শেষ বলে এসে জয় নিশ্চিত হয় মুম্বাইয়ের।



 

Show all comments
  • RuBeL HoSsAiN ৩ মে, ২০২১, ১:২৬ এএম says : 0
    এতে বুঝা গেল মুস্তাফিজ তার আগের অবস্থানেই আছে শুধু ভালো কোচ,গাইডলাইন,টীম ম্যানেজমেন্টের অভাবে তার এই বেহাল দশা।
    Total Reply(0) Reply
  • MD Akil ৩ মে, ২০২১, ১:২৬ এএম says : 0
    ঘাসের দামে ডায়মন্ড পাইছে রাজস্থান রয়্যালস। দেশের কোটি ভক্তের দাবি আমাদের হিরার টুকরা মুস্তাফিজের দাম আরো ৪ কোটি বাড়ানো হোক।
    Total Reply(0) Reply
  • Ishtiaque Reza Prottoy ৩ মে, ২০২১, ১:২৭ এএম says : 0
    মোস্তাফিজের বোলিংয়ের উন্নতি দেখে সত্যিই মুগ্ধ হচ্ছি... প্রতিদিনই অসাধারণ বল করে যাচ্ছে, ভাগ্য সহায় থাকলে টপ ৫ বোলারের একজন হতো মোস্তাফিজ।। মোস্তাফিজ অার সাকিবের খেলা দেখার জন্যই শুধু অাইপিএল দেখা হয়.... শুভকামনা রইলো অাগামীতে ভালো খেলার জন্য
    Total Reply(0) Reply
  • Gautam Roy ৩ মে, ২০২১, ১:২৭ এএম says : 0
    টাকা কত পাচ্ছে সেটা বড় বিষয় নয়। কিন্তু আমার বিশ্বাস মুস্তাফিজ অনেক কিছু শিখছে।আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে এটা অনেক কাজে দেবে।যেসব মাঠে বিশ্বকাপ হবে তার সবগুলো পরখ করে দেখা হয়ে গেলো।
    Total Reply(0) Reply
  • Uday Robi Chakma ৩ মে, ২০২১, ১:২৭ এএম says : 0
    বাংলাদেশ সবচেয়ে ভালো করেছে হাতুরের সময়। এরপর যে কোচ এসে সফলতা পেয়েছে তারা জাস্ট হাতুরের পরিশ্রমের ফল ফল খেয়ে যাচ্ছে।এই কোচিং স্টাফ গুলো খুব দ্রুত চেঞ্জ করা দরকার।
    Total Reply(0) Reply
  • Md Alomgir Alomgir ৩ মে, ২০২১, ১:২৮ এএম says : 0
    দিনে বাংলাদেশের টেস্ট দেখে মন খারাপ ছিলো রাতে মুস্তাফিজুর মোনটা ভালো করে দিলো বাংলার টাইগার তুমি 1i 100
    Total Reply(0) Reply
  • Parvej Uddin Hridoy ৩ মে, ২০২১, ১:২৮ এএম says : 0
    মুস্তাফিজুর এর আজকের রুপটা অনেকদিন পরে দেখলাম, যেভাবে স্লোয়ারের পর স্লোয়ার দিয়ে বিপক্ষের মারকুটে ব্যাটসম্যান দের পরাস্ত করেছে সত্যি আউটস্ট্যান্ডিং। best performance for warner....#
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন