Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

চমেক হাসপাতাল ছাত্রলীগের বিরোধে দুর্ভোগ রোগীদের

ইন্টার্নিদের ধর্মঘট স্থগিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১২:০০ এএম

ছাত্রলীগের বিরোধের জেরে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটের গতকাল রোববার পঞ্চম দিনে এসে তিন দিনের জন্য কর্মসূচি স্থগিত করা হয়েছে। ঘোষণা ছাড়াই লাগাতার ধর্মঘটে চরম দুর্ভোগের মুখোমুখি হয় হাসপাতালের কয়েক হাজার রোগী। কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে গতকাল দুপুরে ধর্মঘট স্থগিত করেন ইন্টার্ন চিকিৎসকেরা। তবে দাবি মানা না হলে ফের ধর্মঘটের হুমকি দেন ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের নেতারা। কর্মসূচি স্থগিত হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত বেশিরভাগ ইন্টার্ন চিকিৎসক কাজে যোগ দেননি।
চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইন্টার্ন চিকিৎসকদের সাথে কর্তৃপক্ষের বৈঠকে চিকিৎসকদের উপর হামলাকারীদের গ্রেফতার, চিকিৎসকদের নিরাপত্তা জোরদারসহ সাতটি সিদ্ধান্ত হয়েছে। এসব সিদ্ধান্ত দ্রæত বাস্তবায়ন করার আশ^াসের প্রেক্ষিতে ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট তিন দিনের জন্য স্থগিত করেছেন। বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আখতার, পুলিশের ৫ কর্মকর্তা, চমেক হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রধানরা। ইন্টার্ন চিকিৎসকদের প্রতিনিধিরাও বৈঠকে যোগ দেন। গত মঙ্গলবার রাতে কলেজ ক্যান্টিনে ছাত্রলীগের দুই গ্রæপের সংঘর্ষ হয়। এর জের ধরে দুইজন ইন্টার্ন চিকিৎসকের উপর হামলার ঘটনা ঘটে। এক পক্ষ শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী এবং অন্য পক্ষ নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী। চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে বুধবার সকাল থেকে লাগাতার ধর্মঘট শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন