Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী

এবার পরিচ্ছন্নতাকর্মীর চরিত্রে মোশাররফ করিম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১:১০ পিএম


ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করে প্রায়ই দর্শকদের চমকে দেন মোশাররফ করিম। এবার তাকে দেখা যাবে পরিচ্ছন্নতা কর্মীর (সুইপার) চরিত্রে। নাটকের নাম ‘কালু সুইপার’। জুয়েল এলিনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জাহিদুর রহমান।

নাটকটির গল্পে দেখা যাবে, সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মী কালু সুইপার। সরকারের বরাদ্দ পাওয়া সুইপার কলোনীর এক কামরায় মা, বোন আর বউ নিয়ে তার সংসার। এই এক কামরার সংসারে বসবাস নিয়ে স্ত্রী রাধার যত ক্ষোভ। কালুর কলেজ পড়ুয়া বোনকে উঠতে বসতে কটু কথা শোনায়। একদিন তার বোন গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। এই শোক সামলাতে না পেরে পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়ে শরীরের এক পাশ অচল হয়ে যায় কালুর। রাস্তার মোড়ে কালুর মাকে ভিক্ষা করতে বসায় রাধা। বেশ ভালো টাকা পড়ে তার ভিক্ষার থালায়। সেই টাকা নিয়ে মজনুর সাথে অলংকার বানাতে যায়। কিন্তু মায়ের ভিক্ষা করা মেনে নিতে পারে না ছেলে। এক বন্ধুর সহায়তায় মাকে ঘরে নিয়ে নিজেই ভিক্ষার থালা নিয়ে বসে যায় কালু। একদিন রাধা তার সংসার ছেড়ে মজনুর সাথে বের হয়ে যায়। এমনই গল্পে এগিয়ে যাবে নাটকটির কাহিনি।

‘কালু সুইপার’ নাটকে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন তানিয়া বৃষ্টিসহ অনেকে। ঈদের দ্বিতীয় দিন রাত ৯ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহীতে গোয়েন্দা পুলিশের অভিযানে মাদকসহ ব্যবসায়ী আটক রাজশাহী ব্যুরো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ