Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সুন্দরবনে আগুন, চলছে নিয়ন্ত্রণের চেষ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ৪:১৫ পিএম | আপডেট : ৫:৫৪ পিএম, ৩ মে, ২০২১
সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের অন্তর্ভুক্ত দাসের ভারানি এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বন বিভাগের সঙ্গে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের একটি টিম আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। সোমবার (০৩ মে) দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুপুর ২টার দিকে দাসের ভারানি এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কেন আগুন ধরেছে এবং কি পরিমাণ জায়গায় আগুন ছড়িয়েছে তা জানা সম্ভব হয়নি।
তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাথে বনরক্ষীরাও কাজ করছে। আগুন যাতে বনের মধ্যে ছড়াতে না পারে, সেজন্য আগুনের স্থানের চারপাশে ফায়ার ক্যানেল কাটা শুরু করেছি। খুব দ্রুত আগুন নিয়ন্ত্রণ করা যাবে বলে আশা করছি।
এর আগে গত ৮ ফেব্রুয়ারি সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় অগ্নিকাণ্ডে প্রায় চার শতক বনভূমি পুড়ে যায়।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবন

১৫ ফেব্রুয়ারি, ২০২২
৮ ফেব্রুয়ারি, ২০২২
১৪ ফেব্রুয়ারি, ২০২১
২৯ ফেব্রুয়ারি, ২০২০
২৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ