Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল প্রমাণ করে মোদি-শাহ অপরাজেয় নন : শিবসেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ৬:৫৬ পিএম

সোমবার শিবসেনার মুখপত্র ‘সামনা’-র সম্পাদকীয় লেখা হয়েছে, কোভিড মহামারীর সঙ্গে লড়াই করার বদলে পুরো কেন্দ্রীয় সরকার ঝাঁপিয়ে পড়েছিল পশ্চিমবঙ্গে। বাদ যাননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তারা মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাতে চেয়েছিলেন। -দ্য ওয়াল

পরে লেখা হয়েছে, পশ্চিমবঙ্গে ভোটের ফল প্রমাণ করল, নরেন্দ্র মোদি বা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অপরাজেয় নন। পশ্চিমবঙ্গের ভোটে তৃণমূলকে সমর্থন করেছিল শিবসেনা। ‘সামনা’-র সম্পাদকীয়তে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে ভোট হয়েছিল আট দফায়। বিজেপি টাকা, ক্ষমতা ও প্রশাসনকে ব্যবহার করে মমতাকে হারাতে চেয়েছিল। ভোটের ফলাফলকে এক লাইনে ব্যাখ্যা করে সম্পাদকীয়তে বলা হয়েছে, ‘বিজেপি হেরেছে, করোনা জিতেছে।’ শিবসেনার অভিযোগ, ভোটে জেতার জন্য নরেন্দ্র মোদি এবং অমিত শাহ বড় জনসভা করেছেন। রোড শো করেছেন। শিবসেনার প্রশ্ন, বিজেপির পরাজয়ের দায় কে নেবে?

পশ্চিমবঙ্গের মসনদ দখলের লড়াইয়ে আদাজল খেয়ে লেগেছিল গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্ব। পশ্চিম বাংলায় মোট ২২টি জনসভা করার কথা ছিল শুধুমাত্র প্রধানমন্ত্রী মোদিরই। কোভিডের কারণে মোদির বেশ কিছু সফর বাতিল হয়ে যায়। ২২ নামে ১৮ - তে। ভার্চুয়াল মাধ্যমেও বেশ কিছু বক্তৃতা দিয়েছেন মোদি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ