Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইডেন-মোসাদ গোপন বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০২ এএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে গোপন বৈঠক করেছেন ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান কর্মকর্তা ইউসি কোহেন। সাক্ষাতে তারা মধ্যপ্রাচ্যে ইরানের হুমকি ও অন্যান্য বিষয়ে আলোচনা করেন। শুক্রবার সন্ধ্যায় হোয়াইট হাউসে বাইডেনের সঙ্গে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে ইসরাইলের গণমাধ্যম হারেৎজ। এ সময় মোসাদপ্রধান ইরানের পরমাণু সমঝোতায় না ফিরতে বাইডেনকে অনুরোধ করেছেন বলেও জানিয়েছে ইসরাইলি গণমাধ্যম। হারেৎজ-এর খবরে বলা হয়, সাক্ষাতের আগে ফোনে কুহানের সঙ্গে আলাদাভাবে কথা বলেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এ সময় ইরান প্রসঙ্গে বাইডেনের সঙ্গে কী কথা বলতে হবে তা কুহানকে শিখিয়ে দেন নেতানিয়াহু। জানা গেছে বাইডেনের সঙ্গে কুহানের এই বৈঠক আগে থেকে নির্ধারিত ছিল না। ইসরাইলের একটি একটি নিরাপত্তা প্রতিনিধিদলের ওয়াশিংটন সফরের সময় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এদিকে মার্কিন নিউজ পোর্টাল ‘এক্সিয়াস’ এ সম্পর্কে লিখেছে, হোয়াইট হাউস এ সাক্ষাতের বিষয়টি গোপন রেখেছে এবং এ বিষয়ে কোনো খবর প্রকাশ করেনি। এখন পর্যন্ত এ সাক্ষাতের বিষয়ে কিছু জানাতে বা এ সংক্রান্ত প্রশ্নের উত্তর দিতে রাজি হয়নি হোয়াইট হাউস। হারেৎজ।



 

Show all comments
  • md+alfaz+uddin ৪ মে, ২০২১, ৯:২৯ এএম says : 0
    ya Allah first destroy ................ after then .......... israel ameen------------------------------------------------
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইডেন-মোসাদ গোপন বৈঠক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ